চুয়াডাঙ্গা শুক্রবার , ২৫ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সহকর্মীদের স্মরণ করে চুয়াডাঙ্গা প্রেসক্লাব উদারতার পরিচয় দিয়েছে

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৫, ২০২০ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

প্রয়াত সহকর্মীদের শ্রদ্ধাভরে স্মরণ করল চুয়াডাঙ্গা প্রেসক্লাব, স্মরণ সভায় ডিসি নজরুল ইসলাম
সমীকরণ প্রতিবেদক:
‘প্রয়াত সহকর্মীদের স্মরণ করে চুয়াডাঙ্গা প্রেসক্লাব যে উদারতার পরিচয় দিয়েছে, তা প্রশংসার যোগ্য। এ ধরণের কার্যক্রম পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। ফলে এ অঙ্গণে আরও কীর্তিমানের আবির্ভাব হবে। প্রয়াতদের কর্মের যে সুফল অনুজরা ভোগ করে, তা বিস্মৃত হলে সে জাতি কলঙ্কিত হয়।’ চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার চুয়াডাঙ্গা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও দাতা সদস্যদের স্মরণ সভা এবং দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির আয়োজনে প্রেসক্লাবের সভাকক্ষে এ স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি আজাদ মালিতা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহাতাব উদ্দিন ও দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন।
স্মরণ সভায় স্বাগত বক্তব্য প্রদানকালে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি বলেন, প্রয়াতদের ত্যাগের ফসল আজকের চুয়াডাঙ্গা প্রেসক্লাব। তাঁদের দেখানো পথেই আমরা মসৃণভাবে পথ চলছি। এ জন্য আমরা তাঁদের কাছে চিরঋণী।’
সমাপনী পর্বে স্মরণ সভার সভাপতি সরদার আল আমিন বলেন, ‘আমরা আমাদের প্রয়াতদের স্মরণ করার মধ্য দিয়ে নিজেদেরকে স্মরণীয় করতে চাই। যাতে পরবর্তী প্রজন্ম আরও ভালোভাবে এ প্রজন্মের প্রয়াতদের স্মরণ করে।’
বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি জামান আখতারের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন যোগাযোগ প্রতিদিন প্রতিনিধি শেখ সেলিম, একাত্তর টিভির জেলা প্রতিনিধি প্রতিনিধি এম এ মামুন, প্রথম আলোর প্রতিনিধি শাহ আলম সনি, অবজারভারের প্রতিনিধি আবুল হাশেম ও এ কে টিভির প্রতিনিধি কামরুজ্জামান চাঁদ। সভায় উপস্থিত প্রয়াত সদস্যদের স্বজনদের মধ্যে বক্তব্য দেন দাউদ হোসেনের ছেলে মনিবুল হাসান পলাশ।
অনুষ্ঠানে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের জন্মলগ্ন থেকে এ যাবৎ যেসব সদস্য এবং দাতা সদস্য প্রয়াত হয়েছেন, তাঁদের গভীরভাবে স্মরণ করা হয়। এর মধ্যে প্রয়াত সদস্য আতিয়ার রহমান, মোহাম্মদ আলী, দাউদ হোসেন, এ কে এম মুসা, ওয়াসিকুর রহমান জোয়ার্দ্দার, ফিরোজ খান, সাইফুল ইসলাম পিনু, নজির আহম্মদ, ওদুদ হোসেন, তানজীর আহম্মেদ এবং প্রয়াত দাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ী ইউসুফ আলী গেন্দু মিয়া, সাবেক সংসদ সদস্য হাজী মোজাম্মেল হক, অধ্যাপিকা বশিরা মান্নান ও এম এস জোহার নাম স্মরণ করা হয়। সবশেষে প্রয়াতদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।