সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে : খালেদা জিয়া

258

সমীকরণ ডেস্ক: আগামী দিনে নির্বাচনকে সামনে রেখে যে কোনও আন্দোলন-সংগ্রামে দলের নেতাকর্মীসহ দেশের মুক্তিযোদ্ধা ও অন্যান্য রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল রোববার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ‘মুক্তিযোদ্ধা’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া এ আহ্বান জানান।
তিনি বলেন, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কখনো সম্ভব নয়। সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। দেশে গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধিকার নেই। বিএনপির মাধ্যমে আবারো দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। সমাবেশের আয়োজন করে বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।
খালেদা জিয়া বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে ১৫৪ জন সংসদ সদস্য বিনা ভোটে নির্বাচিত হয়ে সংবিধান লঙ্ঘন করেছে। অথচ এই সরকার সব সময় সংবিধানের দোহাই দিচ্ছে। কিন্তু তারাই আবার সংবিধান লঙ্ঘন করে চলছেন। তিনি বলেন, এই সরকার পাকিস্তানি কায়দায় দেশ চালাচ্ছে। এই অবস্থায় দেশে নির্বাচন হতে পারে না। নির্বাচন হয় না। দেশের মানুষ একক নির্বাচন চায় না। দেশবাসী একটি সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তন চায়। তিনি বলেন, আওয়ামী লীগ মাঠে গিয়ে ভোট চাচ্ছে আর আমরা ঘরে বসেও সমাবেশ করতে পারব না এটাতো কখনও হতে পারে না। সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।