চুয়াডাঙ্গা সোমবার , ২১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সরকারি সফরে কাতার গেলেন সেনাপ্রধান

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২১, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

দুই দিনের সরকারি সফরে গতকাল রোববার দোহার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসপি, পিএইচডি। কাতারে অবস্থানকালে তিনি দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন অ্যান্ড কনফারেন্স (উওগউঊঢ)-২০২২ এবং মিডল ইস্ট নেভাল কমান্ডার্স কনফারেন্স (গঊঘঈ) এ অংশগ্রহণ করবেন।

নৌবাহিনী প্রধানের কাতার ও জার্মানি গমন

কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্রমহড়া ও প্রদর্শনীতে অংশ নিতে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল গতকাল ঢাকা ত্যাগ করেন। এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান। মহড়াটি আগামী ২১ থেকে ২৩ মার্চ পর্যন্ত চলবে। কাতার সফরকালে নৌপ্রধান দেশটিতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্রমহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন। এ ছাড়া তিনি দেশটির নৌপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। কাতার সফর শেষে নৌবাহিনী প্রধান জার্মান নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে জার্মানি সফর করবেন। সফরকালে তিনি জার্মানি নৌপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এসময় দুই দেশের নৌপ্রধানগণ পারস্পরিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনার পাশাপাশি নৌপ্রধান বাংলাদেশ নৌবাহিনীর জন্য নির্মাণাধীন মেরিটাইম পেট্রল এয়ার ক্রাফ্টের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করবেন। সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ মার্চ ২০২২ তারিখে দেশে ফেরার কথা রয়েছে। আইএসপিআর।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।