চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

সমিতির নিজস্ব ভবন তৈরীতে প্রয়োজনীয় উদ্যোগের সহযোগিতা করা হবে

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৭, ২০১৭ ১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা ডা. ইব্রাহিমের স্মরণে পালিত সেবা দিবসে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক ডা. মো. ইব্রাহিমের ২৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার সকাল সাড়ে ৮টায় চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের রোগ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ে বিনামূল্যে রোগ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদদীন, ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ শামসুজ্জোহা ও ডায়াবেটিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, ডায়াবেটিস রোগীদের কল্যাণে সকলকেই এগিয়ে আসতে হবে। কারণ, ডায়াবেটিস একটি মারাত্মক রোগ। এ রোগ নিয়ন্ত্রণে রোগীকে সচেতন থাকতে হবে। খাবার গ্রহনে নিয়ন্ত্রণ ও হাঁটাচলা নিয়মিত  করতে হবে। সমিতির নিজস্ব ভবন তৈরীতে প্রয়োজনীয় সকল উদ্যোগের সহযোগিতা করা হবে। রোগ নির্ণয় পরীক্ষার আগে চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতি কার্যালয়ে সেবা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মোহাম্মদ শামসুজ্জোহা। এসময় সমিতির সহ-সভাপতি অ্যাড. সেলিম উদ্দিন খান ও ফজলুর রহমান, ডায়াবেটিক সমিতির চিকিৎসক নাজিম উদ্দিন খান ও কাজী রবিউল ইসলাম বক্তব্য রাখেন। ডায়াবেটিক সমিতির প্রশাসনিক কর্মকর্তা ফিরোজ আল মামুন অনুষ্ঠানটি উপস্থাপনা করেন। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবীর মালিক, কোষাধ্যক্ষ অ্যাড. এমএম মনোয়ার হোসেন, নির্বাহী সদস্য কোহিনুর বেগম, অ্যাড. রফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম সাহানসহ কর্মকর্তা-কর্মচারীরা এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, ‘জাতীয় অধ্যাপক ডা. মো. ইব্রাহিম মানব সেবায় যে পথ দেখিয়ে গেছেন তা অনুসরণ করে রোগীদের কল্যাণে নিয়োজিত থাকতে হবে। ডায়াবেটিস রোগীরদের শৃংখলা মেনে চলতে হবে। রোগীরা সেবা নিতে এসে সঠিক সেবা পাই সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।