চুয়াডাঙ্গা শুক্রবার , ১৭ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

সমাপনি পরীক্ষার্থীদের বিদায় ও মিড ডে মিল অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৭, ২০১৭ ১০:১১ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা দৌলতদিয়াড় প্রাথমিক বিদ্যালয়ের সমাপনি পরীক্ষার্থীদের বিদায় ও মিড ডে মিল কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলতদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাপনি পরীক্ষার্থীদের বিদায় এবং মিড ডে মিল প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। দৌলতদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়র সহসভাপতি আদিল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাঊল করিম। সমাপনি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে সকল ছাত্র-ছাত্রীদের জন্য দুপুরের খাবার প্রদান করেন বিশিষ্ঠ ব্যবসায়ী চুয়াডাঙ্গার কৃতি সন্তান দিলীপ কুমার আগরওয়ালার পক্ষ থেকে তারাদেবী ফাউন্ডেশনের কর্মকর্তাগণ।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগর রাখি প্রি-ক্যাডেট স্কুলে ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় রাখি প্রি-ক্যাডেট স্কুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাখি প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক মোহাম্মদ খোকন, অধ্যক্ষ শহিদুজ্জামান শাহিন, শিক্ষক নজরুল ইসলাম, রেকসোনা বেগম, জেসমিন আরা, চুমকি খাতুন, সবুজসহ ৫ম শ্রেনীর বিদায়ী শিক্ষার্থী ও অভিভাবকগণ।
বারাদী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর উপজেলার বারাদীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বারাদী তৃণমুল মডেল একাডেমী অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বর্ষপূতি উৎসব ও ৫ম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষর্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথির বক্তব্য মউকের নির্বাহী পরিচালক আসাদুজজামান সেলিম। অভিভাবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আজকের শিশুই হবে আগামী দিনের কান্ডারী। আলোকিত মানুষ, আজকের শিশুই তৃণমুল মডেল একাডেমী আলোকিত করে বারাদীসহ বাংলাদেশকে আলোকিত করবে। বিশ্বের দরবারেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তিনি বলেন, প্রত্যেক পিতামাতার উচিৎ নিজ সন্তান কে ঈর্ষান্বিত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা। এ জন্য শিক্ষকদের চেয়ে অভিভাবকদের গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে হবে। কারন একজন মা’ই শিশুর আর্দশ শিক্ষক। টিভি সিরিয়ালে সময় না কাটিয়ে শিশুদেরকে মনোযোগ দিয়ে লেখাপড়া করানোর জন্য তিনি সকল অভিভাবকদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তৃণমুল মডেল একাডেমী পরিচালনা পর্ষদের সভাপতি মোমিনুল ইসলাম মোমিন। প্রধান শিক্ষক সাংবাদিক সাদ আহম্মেদের উপস্থাপনায় বক্তব্য রাখেন সাংবাদিক হামিদুল, মুন্জুর কাদির, ছাকন আলী, গোলাম মোর্তুজা, মোনিরুল ইসলাম শুকুর মীর। উপস্থিত ছিলেন টিটন আংগুরা, মিনজু, খালেদা, সুজন, আলামিন, সুমন প্রমুখ। অনুষ্ঠান শেষে ৫ম শ্রেণীর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের জন্য দোয়া করা হয়।
মুজিবনগর অফিস জানিয়েছে, মুজিবননগর বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণি প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষার্থীদের বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার সময় মুজিবনগরে বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ৫ম শ্রেণির বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি সুজিত ম-লের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শতদল মল্লিক, মুজিবনগর মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক ও দৈনিক সময়ের সমীকরণের মুজিবনগর ব্যুরো চীফ মুনশী মোকাদ্দেস হোসেন, বল্লভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিনুয়ারা খাতুন। পরীক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে নাবিলা। সব শেষে দৈনিক সময়ের সমীকরণের পক্ষ থেকে ৪৫ জন পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক জমিরুল শেখ।
ডাকবাংলা সংবাদদাতা জানিয়েছেন, ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণির ছাত্রছাত্রীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুল কমিটির সভাপতি সাহেব আলী দোলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ১নং সাধুহাট ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজীর উদ্দীন। বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, মকুল, ফিরোজ আহম্মদ প্রমুখ। এরপর ছাত্রছাত্রীদের হাতে পরীক্ষা সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।