চুয়াডাঙ্গা শনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সমাজ গঠনে সাহিত্য পরিষদের ইতিবাচক ভূমিকা আছে

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০২১ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় ১৪২৬তম সাহিত্য আসরে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন, ‘আনন্দে বেদনায় সংকটে হতাশায় আমরা সাহিত্যের সান্নিধ্যে আলোকিত, উদ্ভাসিত হই। বই পাঠের প্রতি গুরুত্বারোপ করে আলোকিত সমাজ গঠন করতে হবে। আর সমাজ গঠনে সাহিত্য পরিষদের ইতিবাচক ভূমিকা আছে।’ গতকাল শুক্রবার বিকেলে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাপ্তাহিক সাহিত্য আসর ‘পদধ্বনি’-তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চুয়াডাঙ্গার শহীদ আলাউল ইসলাম অ্যাসোসিয়েশন হলে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১৪২৬তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল। সাহিত্য পরিষদের এ সাহিত্য আসরে চিরায়ত সাহিত্য থেকে কবিতা আবৃত্তি করে শোনান জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এসময় তিনি পঠিত লেখার ওপর আলোচনা করেন।
চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ অনুষ্ঠান শুরুর পূর্বেই সূচনা বক্তব্য দেন। শুভেচ্ছা জ্ঞাপন করেন দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মিজানুর রহমান মণ্ডল। সরচিত লেখা পাঠ করেন আবু আফজাল সালেহ, ইব্রাহিম খলিল, আহাদ আলী মোল্লা, আব্দুল কুদ্দুস, ইউনুস সরদার, মুরশিদ আলম, নুরুল আলম বাকু, নজরুল ইসলাম, মিজানুর রহমান মণ্ডল, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আনছার আলী, হারুন অর রশীদ, বশির আহমেদ হিটু, ডা. তোফাজ্জল হোসেন, হেলাল হোসেন জোয়ার্দ্দার, গোলাম কবির মুকুল, হোসেন মোহাম্মদ ফারুক, আব্দুল আলীম, অমিতাভ মীর, কাউসার লাল, সুমন মালিক, মেহের নিগার, আশিকুজ্জামান আসাদ, সুমন ইকবাল ও কবি নজমুল হেলাল।
চিরায়ত সাহিত্য থেকে কবিতা আবৃত্তি করেন অ্যাড. বজলুর রহমান, সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ ও আয়েশা অর্থি। পঠিত লেখার ওপর আলোচনা করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহয়োগী অধ্যাপক মুন্সি আবু সাইফ। এছাড়াও আসরে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক চুয়াডাঙ্গা শাখার ডিজিএম নাজমুল হক, আতিয়ার রহমান সাজ্জাদ হোসেন, গিয়াস উদ্দিন টিটন, আহমেদ বেলাল ও সিরাজ উদ্দিন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।