চুয়াডাঙ্গা শনিবার , ২৮ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সভাপতি-সম্পাদকসহ আ.লীগ ১১, বিএনপির ৪

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৮, ২০২০ ১০:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক:
উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার বিভিন্ন পদে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা ১১টি ও বিএনপি সমর্থিত প্রার্থীরা ৬টি পদে জয়লাভ করেছেন। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সমিতির মিলনায়তনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। এবার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭৫ জন ভোটারের মধ্যে ১৬৭ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ১০টি ভোট বাতিল বলে গণ্য হয়। ভোট গণনা শেষে গতকাল রাত ৮টায় ফলাফল ঘোষণা করা হয়।
এবারও ১৫টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে ও একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩১ জন প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ-সমর্থিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছেন। এ ছাড়া বিভিন্ন পদে জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের ১৫ জন প্রার্থীর মধ্যে ৪ জন জয়লাভ করেছেন। নির্বাচিত প্রার্থীরা হলেন- সভাপতি পদে আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক তালিম হোসেন, সহসভাপতি আব্দুল খালেক, সহসভাপতি কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী, যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম উদ্দীন, মাসুদ পারভেজ রাসেল, সদস্য আমজাদ হোসেন, মালিক আমানুর রহমান, নাসিম উদ্দিন, সাজ্জাদ হোসেন (রকি), আসাদুজ্জামান (মিলন), শাহিন আকতার, তুহিন আহমেদ, নাজমুল আহসান, শরিফুল ইসলাম। ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা উপপরিষদের আহ্বায়ক অ্যাড. আব্দুর রশীদ চৌধুরী ও সদস্য আলহাজ্ব শহিদুল হক এ ফল ঘোষণা করেন।
কে কত ভোট পেলেন:
সভাপতি পদে আলমগীর হোসেন ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ হেদায়েত হোসেন আসলাম পেয়েছেন ৪৯ ভোট। সহসভাপতি (২ জন) পদে ৯৭ ভোট পেয়ে আব্দুল খালেক ও ৯৩ ভোট পেয়ে কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রার্থী মামুন আকতার পেয়েছেন ৫৬ ভোট ও একলাচুর রহমান (কাজল) পেয়েছেন ৬৮ ভোট। সাধারণ সম্পাদক পদে তালিম হোসেন ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অহিদুল আলম মানি খন্দকার পেয়েছেন ৪৪ ভোট ও মইন উদ্দীন মইনুল ২৭ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক (২ জন) পদে ৯৮ ভোট পেয়ে আসলাম উদ্দীন ও ৯৫ ভোট পেয়ে মাসুদ পারভেজ রাসেল নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রার্থী এস এম হুমায়ন কবির ৬৩টি ও তসলিম উদ্দীন ফিরোজ ৫৮টি করে ভোট পেয়েছেন।
সদস্য (৯ জন) পদে আমজাদ হোসেন ৮৬ ভোট, মালিক আমানুর রহমান ৮৫ ভোট, নাসিম উদ্দীন ৮৬ ভোট, সাজ্জাদ হোসেন ৯৯ ভোট, আসাদুজ্জমান মিল্টন ৯৪ ভোট, শাহিন আকতার ৮০ ভোট, তুহিন আহমেদ ১০৩ ভোট, নাজমুল আহসান ১০০ ভোট ও শরিফুল ইসলাম ৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
সদস্য পদে অন্যদের মধ্যে নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে মাসুদুর রহমান ৫৫ ভোট, হারুনুর রশিদ বাবলু ৪৯ ভোট, হুমায়ন কবির মামুন ৬২ ভোট, রুবিনা পারভীন রুমা ৭৪ ভোট, সামসুল আরেফিন ৭৩ ভোট, আবু তালেব ৭৮ ভোট, মেহেদি হাসান নয়ন ৭৫ ভোট, জহুরুল ইসলাম ৫৩ ভোট ও হাসিবুল ইসলাম (ইব্রাহিম) ৬৪ ভোট পেয়েছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।