চুয়াডাঙ্গা রবিবার , ২৪ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সব মহানগরে প্রতিবাদ সভার ডাক বিএনপির

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ২৪, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী মঙ্গলবার ২৬ এপ্রিল ঢাকাসহ দেশের সব মহানগরে প্রতিবাদ সভা করবে বিএনপি। রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার বিএনপি নেতা মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। গতকাল শনিবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। নিউমার্কেটে ব্যবসায়ীদের ওপর হামলাকারীদের ছাত্রলীগের সন্ত্রাসী বলে আখ্যা দেন তিনি। শুক্রবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান মহাসচিব। ভার্চুয়াল এ সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় প্রকৃত সত্য উদঘাটনের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করারও সিদ্ধান্ত হয় স্থায়ী কমিটির বৈঠকে।

মির্জা ফখরুল বলেন, গণমাধ্যমের প্রতিবেদনে যে সত্যটি উদঘাটিত হয়েছে- সেটি হলো, হামলাকারীরা ছাত্রলীগের সন্ত্রাসী। ভিডিও ফুটেজ থেকে কমপক্ষে তিনজনকে চিহ্নিত করা হয়েছে, যারা ছাত্রলীগের সক্রিয় কর্মী। গণমাধ্যমের রিপোর্টে এটা স্পষ্ট যে, প্রধানত, চাঁদাবাজির কারণে এবং নিজেদের প্রভাব বিস্তারের জন্য ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের সন্ত্রাসীরা এই ঘটনার জন্য দায়ী। শুধু এ ঘটনাই নয়, নিউমার্কেটসহ পার্শ্ববর্তী এলাকাগুলো দীর্ঘদিন ধরেই শাসক গোষ্ঠীর ছত্রছায়ায় ব্যাপক চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যকলাপ সংঘটিত হচ্ছে। ছাত্রলীগ ও যুবলীগ, পুলিশের সহায়তায় অপরাধজগৎ গড়ে তুলছে। তিনি বলেন, বিএনপি মনে করে সরকারের সীমাহীন দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে, সর্বক্ষেত্রে ব্যর্থতার বিরুদ্ধে যখন জনগণ বিক্ষুব্ধ হয়ে উঠছে, তখন জনগণের দৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য সরকার উদ্দেশ্যমূলকভাবেই এই সংঘর্ষের ঘটনা ঘটিয়ে বিএনপিকে জড়াচ্ছে। মামলা, গ্রেফতার, গুম, খুন, হত্যা, এই সরকারের প্রধান অস্ত্র যা দিয়ে বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখার চেষ্টা করছে। বিএনপির মুখপাত্র বলেন, নিউমার্কেটের সংঘর্ষ, পুলিশের ভূমিকা এবং পরবর্তীতে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার ও মামলা দায়ের আবারও প্রমাণ করল আওয়ামী লীগ সরকার ভয় দেখিয়ে, নির্যাতন করে, হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।