চুয়াডাঙ্গা রবিবার , ২০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সব দলের অংশগ্রহণে ‘সুন্দর ভোট’ চাই: সিইসি

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২০, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণে একটি ‘সুন্দর ভোট’ হবে। আমাদের কাজ হচ্ছে আইন এবং সংবিধান অনুযায়ী সবার সহযোগিতা নিয়ে নির্বাচন পরিচালনা করা। সেটা স্থানীয় সরকার নির্বাচন হোক বা জাতীয় সংসদ নির্বাচন। আমাদের দায়িত্ব আইনের আলোকে সব দলের অংশগ্রহণে নির্বাচন পরিচালনা নিশ্চিত করা। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে শুক্রবার বিকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলাম। চার দিনের সফরে শুক্রবার নিজ জন্মস্থান চট্টগ্রামে আসেন সিইসি। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, শুক্রবার দুপুর ১টায় চার দিনের সফরে চট্টগ্রামে এসেছেন প্রধান নির্বাচন কমিশনার। চট্টগ্রাম সার্কিট হাউজে অবস্থান করে বিকালে আঞ্চলিক কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে তিনি মতবিনিময় করেন। সীতাকুণ্ডের কুমিরা ঘাট থেকে শনিবার সকালে তিনি সন্দ্বীপ পৌঁছান। সিইসি হিসাবে দায়িত্ব গ্রহণের পর শনিবার সরকারি সফরের অংশ হিসাবে প্রথমবারের মতো নিজ বাড়ি সন্দ্বীপে যান কাজী হাবিবুল আউয়াল। সন্দ্বীপে পৌঁছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। উপজেলা পরিষদ চত্বরে সন্দ্বীপ থানা পুলিশের একটি দল সিইসিকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর সিইসি কাজী হাবিবুল আউয়াল মুছাপুর এলাকায় তার নানার কবর জেয়ারত করেন। নিজ বাড়ি সারিকাইত ইউনিয়নের কাজী বাড়িতে তিনি রাত্রিযাপন করবেন। আজ রোববার বেলা ১১টায় সন্দ্বীপ উপজেলার কবি আবদুল হাকিম অডিটোরিয়ামে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিইসি। এছাড়া তার প্রতিষ্ঠিত কাজী আফাজ উদ্দিন উচ্চবিদ্যালয়ও পরিদর্শন করবেন তিনি। সোমবার সকালে সন্দ্বীপ থেকে চট্টগ্রাম ফিরে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে তার।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।