চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সবার সহযোগিতা চাইলেন দিলীপ কুমার আগরওয়ালা

চুয়াডাঙ্গায় শুরু হলো তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন
সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৯, ২০২১ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
দিলীপ কুমার আগরওয়ালা ও তাঁর পরিবারের আয়োজনে চুয়াডাঙ্গায় মহানামযজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। চুয়াডাঙ্গা ঐতিহ্যবাহী পান্না (রুপছায়া) সিনেমা হল প্রাঙ্গনে প্রতিবারের ন্যায় এবারো ‘উৎসবে সম্প্রীতিতে আমরা’ প্রতিপাদ্যে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে ১০ম বার্ষিক ২৪ প্রহরব্যাপী অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠান। গতকাল রাত সাড়ে ১০টায় মাথাভাঙ্গা নদী থেকে ঘটে জল নিয়ে শুভ অধিবাসের মধ্যদিয়ে স্বর্গীয় দোয়ারকা দাস আগরওয়ালা স্বর্গীয় পান্না আগরওয়ালা ও তারা দেবী আগরওয়ালার স্মরণে শুরু হয় ২৪ প্রহরব্যাপী এই মহানামযজ্ঞানুষ্ঠান। একটানা পাঁচ দিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান শেষে ২২ অক্টোবর শুক্রবার সূর্যোদ্বয়ের প্রস্তাবিত যজ্ঞ বিশ্রাম, সকালে নগর কৃর্তন, ১০টায় পদাবলী কৃর্তন মধ্যাহ্ন ভোগ আরতি, প্রসাদ বিতরণ ও ভক্তসেবার মধ্যদিয়ে শেষ হবে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠান। আজ মঙ্গলবার অরুণোদয় হইতে এবং আগামী বৃহস্পতিবার ব্রহ্মমুহূর্ত পর্যন্ত চুয়াডাঙ্গার সনাতন সৎ সংঘসহ দেশের স্বনামধন্য ৬টি সম্প্রদায় এই যজ্ঞে পালাক্রমে মহানাম সুধা পরিবেশন করবে।
আজ থেকে তিন দিন একটানা ভগবানের নামকীর্তন ও দিনব্যাপী মহাপ্রসাদ বিতরণের মধ্যদিয়ে চলতে থাকবে এই যজ্ঞ। এবারে মহানামযজ্ঞানুষ্ঠানে ভক্তবৃন্দের মাঝে ভগবানের নামকীর্তন পরিবেশন করবেন ৭টি সম্প্রদায়। তাদের মধ্যে অধিবাসের আরতির মধ্যদিয়ে মহানামকীর্তন শুরু করবে চুয়াডাঙ্গার সনাতন সৎ সংঘ সম্প্রদায়।
মহানামযজ্ঞানুষ্ঠানের আয়োজক ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআইয়ের পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, অন্যবারের মতো এবারো যাতে সকল ভক্তবৃন্দ সুষ্ঠুভাবে প্রসাদ গ্রহণ করতে পারে, সেজন্য সকল স্বেচ্ছাসেবকদেরকে বিশেষভাবে সচেতন করে দেওয়া হয়েছে। তিনি দল-মত-ধর্ম নির্বিশেষে অনুষ্ঠানটি সার্থক করে তোলার জন্য সকল স্তরের মানুষের কাছে সহযোগিতার আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, ধর্ম যার যার, কিন্তু উৎসব আমাদের সবার।
শ্রী শ্রী তারকব্রহ্ম মহানামযজ্ঞানুষ্ঠানে বাবু দিলীপ কুমার আগরওয়ালার দাদা স্বর্গীয় দোয়ারকা দাস আগরওয়ালা ও দাদী স্বর্গীয় পান্না আগরওয়ালার জন্য প্রার্থনা করা হবে। এই মহানামযজ্ঞানুষ্ঠানে দিলীপ কুমার আগরওয়ালা’র বাবা ওম প্রকাশ আগরওয়ালা, ছোট ভাই পিণ্টু আগরওয়ালাসহ আগরওয়ালা পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। এছাড়া এই মহানামযজ্ঞানুষ্ঠানটি সার্বিক পরিচালনায় রয়েছেন পিণ্টু কুমার আগরওয়ালা ও পবিত্র কুমার আগরওয়ালা। এই মহানামযজ্ঞনুষ্ঠানকে কেন্দ্র করে চুয়াডাঙ্গাসহ আশপাশ এলাকার হিন্দু সম্প্রদায়ের সকল স্তরের মানুষের মধ্যে উৎসবের আমেজ দেখা যায়। উল্লেখ্য, প্রতিদিন সন্ধ্যা ৮টায় সন্ধ্যা আরতি অনুষ্ঠিত হবে, মহানামযজ্ঞানুষ্ঠানে সকল ভক্ত ও শুভাকাঙ্খিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।