চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সচিবালয়ে ফের দর্শনার্থী পাস চালু

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ সচিবালয়ে দীর্ঘদিন দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকার পর ফের চালু করা হয়েছে। মঙ্গলবার (১ মার্চ) থেকে সচিবালয় প্রবেশে দর্শনার্থী প্রবেশের বাধা তুলে দিয়ে সব মন্ত্রণালয়-বিভাগে চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

উপসচিব মো. ফিরোজ উদ্দিন খলিফার স্বাক্ষর করা চিঠিতে বলা হয়েছে, অতিমারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সচিবালয়ের দৈনিক দর্শনার্থী প্রবেশ পাশ স্থগিত করা হয়েছিল। ১ মার্চ থেকে জরুরি প্রয়োজনে সচিবালয়ে দৈনিক দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু সিদ্ধান্ত গ্রহণ করা হলো।

চিঠিতে বলা হয়েছে, প্রত্যেক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের পক্ষে তাদের একান্ত সচিব (পিএস) প্রতিদিন সর্বোচ্চ ১০টি করে পাস ইস্যু করতে পারবেন। আর মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব/সচিবদের পক্ষে তাদের একান্ত সচিবরা সর্বোচ্চ ৫টি করে পাস দিতে পারবেন। এছাড়া অতিরিক্ত সচিব ও যুগ্মসচিবরা প্রতিদিন সর্বোচ্চ ৫টি করে দর্শনার্থী পাস ইস্যু করতে পারবেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৪ জানুয়ারি সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এর আগেও একাধিকবার করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল। তবে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকরা নিষেধাজ্ঞার বাইরে ছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।