চুয়াডাঙ্গা বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সকল প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

সিনিয়র সাংবাদিক নাজমুল হক স্বপন প্রথমবারের মতো সাংবাদিক সমিতির সভাপতি নির্বাচিত
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১৫, ২০২১ ৭:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন

 

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি পদে সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক পদে রাজীব হাসান কচি পুনঃনির্বাচিত হয়েছেন। অপর দিকে, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিট নির্বাচনে সভাপতি পদে নাজমুল হক স্বপন প্রথমবারের মতো ও সাধারণ সম্পাদক পদে বিপুল আশরাফ পুনঃনির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের সাথে সাথে সংগঠন দুটির কোনো পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সকলকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয় গত ১৭ নভেম্বর। এ সভায় গঠনতন্ত্র মোতাবেক দ্বিবার্ষিক তথা ২০২২-২৩ বছরের জন্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। অ্যাড. সোহরাব হোসেনকে নির্বাচন কমিটির আহ্বায়ক করে গঠিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. আবুল বাশার ও অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম। গত ৮ ডিসেম্বর নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল মোতাবেক গত ১১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহের নির্ধারিত সময় ছিল। নির্ধারিত সময়ে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ১৩টি পদের বিপরীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। একই দিন বাংলাদেশ সাংবাদিক সমিতিও ১৩টি পদের বিপরীতে একজন করে মনোনয়ন সংগ্রহ করেন। পরদিন ১২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত দিন। পরদিন যাচাই-বাছাই। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৭টা পর্যন্ত ছিল মনোনয়ন প্রত্যাহরে নির্ধারিত সময়। রাত সাড়ে ৭টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের নির্ধারিত সময়ে তা প্রকাশ করা হয়।

এসময় নির্বাচন পরিচালনা কমিটির তরফে যুগ্ম আহ্বায়ক অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। প্রার্থীসহ সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন। উপস্থিত প্রাক্তন সদস্য আলী কদর পলাশ নবনির্বাচিতদের স্বাগত জানিয়ে বক্তব্য দেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করায় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কসহ সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন রাজীব হাসান কচি।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন, তাঁরা হলেন, সভাপতি সরদার আল আমিন, সহসভাপতি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সহসাধারণ সম্পাদক ইসলাম রকিব, অর্থ সম্পাদক আতিয়ার রহমান, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক আহাদ আলী মোল্লা, ক্রীড়া সম্পাদক খাইরুজ্জামান সেতু, দপ্তর সম্পাদক আবুল হাসেম, কার্যকরি সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি, রফিক রহমান ও ফাইজার চৌধুরী পুনঃনির্বাচিত হয়েছেন। এছাড়াও সদস্য পদে নির্বাচিত হয়েছেন রিফাত রহমান।

অপর দিকে, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি নাজমুল হক স্বপন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সহসভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সহসাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, অর্থ সম্পাদক উজ্জ্বল মাসুদ, ক্রীড়া সম্পাদক সনজিত কর্মকার, দপ্তর সম্পাদক আলমগীর কবির শিপলু, কার্যকরি সদস্য পদে মাহাতাব উদ্দীন, জহির রায়হান সোহাগ, শামীম রেজা, পলাশ উদ্দীন পুনঃনির্বাচিত হয়েছেন। এছাড়া সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক পদে মফিজুর রহমান জোয়ার্দ্দার এবং কার্যকরি সদস্য পদে সোহেল সজীব বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত ঘোষণার সময় প্রার্থী ও সাধারণ সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন। প্রাক্তন সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলী কদর পলাশ। তিনি শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দিতে গিয়ে বলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যে কমিটি নির্বাচিত হলো, এই কমিটি বর্তমানেও দায়িত্ব পালন করে উন্নয়নের দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা বিশ^াস করি ক্লাব ও সাংবাদিক সমিতির কার্যক্রম আরও গতিশীল হবে।

অপর দিকে, শান্তিপূর্ণ পরিবেশে দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়ে সকলের সুস্বাস্থ্য কামনা করেছেন প্রবীণ সদস্য শিক্ষক মাহাতাব উদ্দীন। তিনি নিজের জন্যও দোয়া চেয়ে বলেছেন, সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সকল সদস্য সকল বিভেদ ভুলে ক্লাবের উন্নয়নের পাশাপাশি সাংবাদিক কল্যাণ তহবিল সমৃদ্ধ করতে সর্বাত্মক চেষ্টা করবে বলে বিশ্বাস করি।

এদিকে, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক ও সিনিয়র সাংবাদিক নাজমুল হক স্বপন বাংলাদেশ সাংবাদিক সমিতি, চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচনে সভাপতি পদে প্রথমবারের মতো প্রার্থী হোন। এই নির্বাচনে নাজমুল হক স্বপনের বিপক্ষে কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন। দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন সাংবাদিকদের নিয়ে কাজ করা গুরুত্বপূর্ণ সংগঠন সাংবাদিক সমিতি, চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি নির্বাচিত হওয়ায় পত্রিকার বার্তা সম্পাদক হুসাইন মালিক সমীকরণ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়া সামাজিক, রাজনৈতিক ও সামাজিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ । দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং জানাচ্ছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।