চুয়াডাঙ্গা শনিবার , ১৯ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

শোকাবহ আগষ্ট স্মরণে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১২৪৭তম পদধ্বনি অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৯, ২০১৭ ৫:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

IMG20170818172433নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণের মধ্যদিয়ে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১২৪৭ তম সাহিত্য আসর ‘পদধ্বনি’ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর স্মরণে এক মিনিট নিরবতা পালন, বঙ্গবন্ধুর ওপর স্বরচিত লেখা পাঠ, নির্বাচিত কবিতা আবৃতি ও আলোচনার মধ্যদিয়ে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের ১২৪৭তম সাপ্তাহিক সাহিত্য আসর পদধ্বনি অনুষ্ঠিত হয়।
শুক্রবার বিকেল ৫টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ কার্যালয়ে বঙ্গবন্ধুর স্মরণে অনুষ্ঠিত পদধ্বনি আসরে সভাপতিত্ব করেন সাহিত্য পরিষদের সভাপতি মোহাম্মদ তৌহিদ হোসেন। পদধ্বনির শুরুতে শোকাবহ ১৫ই আগষ্টের শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুর স্মরণে স্বরচিত লেখা পাঠ করেন, অমিতাভ মীর, মেহের নিগার, হোসেন জাকির, হোসেন মোহাম্মদ ফারুক, সিরাজ উদ্দিন, মো. আবুল কাশেম, এম এ মামুন, সুমন রশিদ, হারুন-অর রশিদ, শাহেদ জামাল, মুস্তাফিজুর রহমান, গোলাম কবীর মুকুল, কাজল মল্লিক, মো. আনছার আলী, আহাদ আলী মোল্লা, মো. মাসুদ পারভেজ, মো. হুমায়ূন কবীর প্রমূখ। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা নির্বাচিত কবিতা আবৃত্তি করেন অ্যাড. বজলুর রহমান, সানিয়া মাহজাবিন ও মাহির তাজওয়ার। পঠিত লেখা এবং শোকাবহ আগষ্ট, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা করেন শওকত আলী, অ্যাড. বজলুর রহমান, অধ্যাপক হামিদুল হক মুন্সী, অধ্যাপক আব্দুল মোহিত ও বাবু বনওয়ারী লাল বাগলা। বঙ্গবন্ধুর স্মরণে অনুষ্ঠিত পদধ্বনি আসরটি পরিচালনা করেন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ প্রাঙ্গণে প্রতি শুক্রবার বিকেল সাড়ে ৪টায় নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসর ‘পদধ্বনি’ অনুষ্ঠিত হচ্ছে। লেখিয়ে বন্ধুদের পদধ্বনি আসরে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।