চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শোকজ করায় পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীকে গালিগালাজ

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২৩ ৪:০১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডে আউটসোর্সিংয়ে কর্মরত দুই কর্মচারীর বিরুদ্ধে অফিস ফাঁকি দেয়াসহ শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মোখলেছুর রহমান ও তৈমুর রহমান টিপু নামে ওই দুই গেট অপারেটরকে শোকজ করা হয়। এদিকে শোকজ করায় ক্ষুদ্ধ হয়ে গেট অপারেটর তৈমুর রহমান টিপু পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমানকে গালিগালাজ ও মারধরের চেষ্টা করে। গতকাল বুধবার ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের ২০৯ স্মারকের একটি চিঠিতে আউটসোর্সিংয়ে কর্মরত দুই কর্মচারীর বিষয়ে জানা যায়। অভিযোগ উঠছে ২০২২ সালের পহেলা মে ঢাকার জেমসন্স ট্রেডিং এজেন্সি ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডে আউটসোর্সিংয়ের মাধ্যমে ২৩ জন কর্মচারী সাপ্লাই করে। যোগদানের পর থেকে এসব কর্মচারীদের কেউ কেউ অফিস না করেই বেতন উত্তোলন করতেন বলে অভিযোগ। ২০২৩ সালের পহেলা জানুয়ারি থেকে নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ হিসেবে ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ড আউটসোর্সিংয়ে কর্মরতদের দেখভাল করছে। দায়িত্ব পাওয়ার পর থেকে দেখা যায় গত ১২ জানুয়ারি থেকে অদ্যবধি গেট অপারেটর মোখলেছুর রহমান কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তিনি পানি উন্নয়ন বোর্ডের এক্সটেনশন অফিসার মোতালেব হোসেনের ভাই এবং সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলার চড়িয়া শিকার উত্তরপাড়া গ্রামের আব্দুল ইউসুফের ছেলে। ভাই অফিসার হওয়ার কারণে মোখলেছুর রহমান ডিউটি না করে বেতন তোলেন বলে অভিযোগ।

বিষয়টি পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানতে পেরে গত ১৬ জানুয়ারি ২০৭ নম্বর স্মারকের একটি চিঠিতে কারণ দর্শানোর নোটিশ জারি করেন। অন্যদিকে ১৭ জানুয়ারি আরেক গেট অপারেটর হরিণাকুÐু উপজেলার নিত্যানন্দনপুর গ্রামের আমিরুল ইসলাম ঠান্ডুর ছেলে তৈমুর রহমান টিপু কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে শোকজ করেন উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান। এই শোকজ চিঠি জারির পর টিপু ক্ষুদ্ধ হয়ে অফিসে এসে প্রকৌশলী হাবিবুর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং টিপু ও তার পিতা আমিরুল ইসলাম ঠান্ডু প্রকৌশলীকে মারধর করার চেষ্টা করেন। চিঠিতে আরও উল্লেখ করা হয় টিপুর এমন সন্ত্রাসী কর্মকাÐে অফিসে উপস্থিত কর্মকর্তা কর্মচারীরা হতবাক ও আমি নিজেও ভীত সন্ত্রস্ত্র হয়ে পড়ি।

এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান জেমসন্স ট্রেডিং এজেন্সির পরিচালক আবু সাইদকে গতকাল বুধবার ২০৯ স্মারকে একটি চিঠি দিয়েছেন। চিঠিতে উল্লেখ করা হয়েছে, গেট আপারেট টিপুকে সতর্ক করার করণে এমন ঔদ্ধত্যম‚লক আচরণ আউটসোর্সেং কাজের উদ্দেশ্য ব্যহত হবে। এ ব্যাপারে গেট অপারেটর মোখলেছুর রহমান ও তৈমুর রহমান টিপুর বক্তব্য জানতে তাদের মুঠোফোনে ফোন করা হলে বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে উপ-সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান জানান, তারা কাজে অনুপস্থিত থাকেন বলেই তাদের শোকজ করা হয়েছে। গত মঙ্গলবার বিকালে তৈমুর রহমান টিপুকে শোকজ করায় তিনি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও মারতে উদ্যোত হন। বিষয়টি তার নিয়োগ কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানানো হয়েছে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।