চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শৈলকুপায় নকল ওষুধ কারখানার সন্ধান, জরিমানা

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৩, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের শৈলকুপায় একটি নকল ওষুধ কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার মধ্যরাতে উপজেলার সারুটিয়া ইউনিয়নের ব্রহ্মপুর গ্রামে মো. আলমগীর হুসাইনের বাড়িতে এ অভিযান চালানো হয়। এসময় ওষধ তৈরির মেশিন, ভেজাল কাঁচামাল ও ফয়েল প্যাকেট জব্দ করা হয়।

শৈলকুপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন জানান, অভিযুক্ত আলমগীর দীর্ঘদিন ধরে রোবেক্স ফার্মার জাইমো প্লাস ওষুধটি ভেজালভাবে উৎপাদান করে বাজারজাত করে আসছিল। অভিযুক্তের বাড়িতে ওষুধ তৈরির মেশিন, ভেজাল কাঁচামাল ও ফয়েল প্যাকেট পাওয়া যায়। অভিযুক্ত ব্যক্তি অপরাধ স্বীকার করায় মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ আইনবলে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত মালামাল বিনষ্ট করা হয়। এসময় শৈলকুপা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মামুন খান উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন উপজেলায় এমন বহু কারখানা থাকলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয় না বলে অভিযোগ উঠেছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।