চুয়াডাঙ্গা শুক্রবার , ৭ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শৈলকুপায় তৃতীয় লিঙ্গের আরেক প্রার্থীর জয়

ঝিনাইদহ অফিস:
জানুয়ারি ৭, ২০২২ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

নজরুল ইসলাম রিতু নামে এক তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এবার ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরেক তৃতীয় লিঙ্গের প্রার্থী (সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য) নির্বাচিত হয়েছেন। তার নাম শম্পা খাতুন পপি। তিনি হেলিকপ্টার প্রতীক নিয়ে ২ হাজার ১০১ ভোট পেয়ে বিজয়ী হয়েছন। গত বুধবার ৫ম ধাপের ইউপি নির্বাচনে ফুলহরি ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তিনি প্রতিদ্বন্দী করে বড় ব্যবধানে জয়ী হয়েছেন।

শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্যমতে, মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া গ্রামের রুহুল আমিন খন্দকারের চতুর্থ সন্তান শম্পা খাতুন পপি। ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি গ্রামের আব্দুল আমিন রাসেলের সঙ্গে ২০১৩ সালে বিয়ে হয় পপির। প্রথম দিকে রাসেলের পরিবারের পক্ষ থেকে তার সঙ্গে ভালো আচরণ করলেও কিছুদিন পর শুরু হয় মারধর ও নির্যাতন। গত বছর তাকে তালাক দেয় রাসেল। তফসিল ঘোষণা করার পর নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার সিদ্ধন্ত নেন পপি। মেম্বর পদের জন্য সাধারণ মানুষের কাছে শুরু করে দেন ভোট চাওয়া। মানুষের মাঝে আশানুরুপ সাড়া পান তিনি।

গত বুধবার অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী হওয়ার পর শম্পা খাতুন পপি জানান, ‘আমি এলাকায় দেখেছি জনপ্রতিনিধিরা মানুষকে কত হয়রানি করে। বিভিন্ন ভাতা দেওয়ার জন্য অসহায় মানুষের কাছ থেকে টাকা নেয় তারা। তাদের হাত থেকে মানুষকে রক্ষা করতে আমি ভোটযুদ্ধে অংশ নিয়েছিলাম। মানুষের উপকার করি বলেই তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। ভোটাররা আমাকে নির্বাচিত করেছেন আমি তাদের সাথে নিয়ে কাজ করতে চাই।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।