চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শেষ মুহূর্তে জয় বঞ্চিত চেলসি, গ্রুপসেরা জুভেন্টাস

খেলাধুলা ডেস্ক:
ডিসেম্বর ১০, ২০২১ ৬:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

চেলসি ও জুভেন্টাস শেষ ষোলোয় পৌঁছেছে আগেই। প্রথম পর্বের শেষ ম্যাচে হিসেবটা ছিল গ্রুপসেরা নির্বাচনের। শেষ ম্যাচে জেনিতের মাঠে ৬ গোলের রোমাঞ্চে জয় বঞ্চিত হয়েছে চেলসি। ৩-৩ গোলের ড্রয়ে রানার্সআপ টিম ব্লুজ। তুরিনে মালমোকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস। ৬ ম্যাচে পাঁচ জয় ও এক জারে ১৫ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে জুভেন্টাস। ৬ ম্যাচে ৪ জয়, ১ হার ও এক ড্রয়ে চেলসির পয়েন্ট ১৩। ৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা জেনিত খেলবে ইউরোপা লীগে। গ্রুপ পর্বে কোনো ম্যাচ না জেতা মালমোর পয়েন্ট ১। শেষ ম্যাচে জুভেন্টাসের সমান কিংবা তাদের চেয়ে ভালো ফলাফল হলেই গ্রুপ সেরা- চেলসির সামনে সমীকরণ ছিল এমনই। সেই লক্ষ্যে তাদের শুরুটাও হয় দারুণ। দ্বিতীয় মিনিটে দলকে এগিয়ে নেন টিমো ভেরনার। তবে বিরতির আগে তিন মিনিটের মধ্যে দুই গোল খেয়ে বসে তারা। ৬২তম মিনিটে ইংলিশ দলটিকে সমতায় ফেরান রোমেলু লুকাকু। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ভেরনারের দ্বিতীয় গোলে জাগে জয়ের আশা। কিন্তু শেষ মুহূর্তের নাটকীয়তায় জয় বঞ্চিত হয় চেলসি। নির্ধারিত সময়ের সঙ্গে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ফের গোল খেয়ে বসে টমাস টুখেলের দল।

অন্যদিকে, নিজেদের মাঠে মালমোর বিপক্ষে গোটা ম্যাচে আধিপত্য বিস্তার করে জয় তুলে নেয় জুভেন্টাস। ম্যাচের ৫৯ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ১৬টি শট নেয় জুভেন্টাস। যার লক্ষ্যে ছিল ৭টি। অপরদিকে ৬টি শটের ২টি লক্ষ্যে রাখে মালমো। অষ্টাদশ মিনিটে মোইজে কিনের গোলে এগিয়ে যায় জুভেন্টাস। সেই ব্যবধানই শেষ পর্যন্ত ধরে রাখে তুরিনের দলটি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।