চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শুধু পদ নিলেই নেতা হওয়া যায় না

মুজিবনগর বাগোয়ানে ওয়ার্ড আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তারা
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৭, ২০২২ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, মুজিবনগর:

মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ১, ২, ৩, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় মুজিবনগর আম্রকানন শেখ হাসিনা চত্বরে এ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আক্কাস আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম রসুল। ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দিন বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহরাব হোসেন ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান। ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল হক নান্নু।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বঙ্গবন্ধুকে ভালোবেসে আওয়ামী লীগের কোনো মিছিল-মিটিং ও নৌকার পক্ষে কাজ করেনি, তাদের দিয়ে কমিটি গঠন এই বাগোয়ান ইউনিয়নের আওয়ামী লীগপ্রেমী ত্যাগী নেতারা ঐ সমস্ত কমিটি মানবে না। শুধু পদ নিলেই যে নেতা হওয়া যায়, এই স্বপ্ন দেখা বাদ দেন। আগে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে শেখেন, আওয়ামী লীগকে মনে-প্রাণে ভালোবাসেন, নৌকার পক্ষে থেকে নৌকার পক্ষে কাজ করেন, তারপর নেতা হওয়ার স্বপ্ন দেখেন। বক্তারা আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগকে সুসংগঠিত করতে যারা আজীবন আওয়ামী লীগ করে আসছেন সেই সমস্ত লোকেদের কমিটিতে বসান তাহলেই দল সুসংগঠিত হবে এবং জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হবে।

এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য রিপন আলী, ওমর ফারুক, সানোয়ার হোসেন দানা, রফিকুল ইসলাম, রমজান আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য সোহরাব হোসেন, সাবেক ইউপি সদস্য শংকর বিশ্বাস, মিস্টার দিলীপ মল্লিক, কাজী কোমর উদ্দিন সেলিম, বাগোয়ান ইউনিয়ন যুবলীগের আজিজুর রহমান মোংলা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলাল হোসেন বিপ্লবসহ আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ নেতা-কর্মীরা।

প্রথম অধিবেশন শেষে বাগোয়ান ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সভাপতি আহসান আলী মোল্লা ও সাধারণ সম্পাদক ফিতাজ মল্লিক। ২ নম্বর ওয়ার্ডের সভাপতি মিস্টার দিলীপ মল্লিক ও সাধারণ সম্পাদক তোয়াজ আলী। ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম। ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি উলফাত হোসেন ও সাধারণ সম্পাদক আজমত আলী। ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম এবং ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি সুজীত মণ্ডল ও সাধারণ সম্পাদক দানিয়েল মণ্ডলকে সর্বসম্মতিক্রমে কমিটি ঘোষণা করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।