চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৮ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শুদ্ধাচার পুরস্কার পেলেন কনস্টেবল নুরুল ইসলাম

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৮, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের ২০১৯-২০ সালের জন্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন চুয়াডাঙ্গা জেলার কনস্টেবল/৪৬৬ নুরুল ইসলাম। গতকাল বুধবার খুলনা রেঞ্জ অফিস থেকে আইজিপি ড. বেনজীর আহমেদের পক্ষে ড. খঃ মহিদ উদ্দিন, বিপিএম-বার, ডিআইজি, খুলনা রেঞ্জ মহোদয় কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের ২০১৯-২০ অর্থ বছরের জন্য কনস্টবল নুরুল ইসলামের হাতে এই পুরষ্কার তুলে দেন। ২০১৯-২০ সালে চুয়াডাঙ্গা জেলা পুলিশে পেশাগত দক্ষতা, যোগ্যতা, সততা, শৃঙ্খলাবোধ, প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, ভালো আচরণসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক ১৯টি সূচকে সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে তিনি এই পুরস্কার পান। গতকাল চুয়াডাঙ্গা পুলিশ সুপার কার্যালয়ের একটি প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
পুরষ্কার প্রাপ্ত নুরুল ইসলাম মাগুরা জেলার নান্দুয়াইল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৃত গোলাম তহুর মোল্লা ও মাতা রোকেয়া খাতুন। ১৯৮৬ সালে পারনান্দুখালী উচ্চবিদ্যালয় হতে এসএসসি পাশ করেন নুরুল ইসলাম। ছোট বেলা থেকে তিনি অত্যন্ত সৎ, মেধাবী এবং কর্মনিষ্ঠ ছিলেন। তিনি ১৯৮৮ সালের ৬ অক্টবর বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে সুনামের সাথে অদ্যাবধি চাকরি করছেন। তিনি শুধু পুলিশ বাহিনীতে নয় চুয়াডাঙ্গা জেলায় ২০০৭ সালের নভেম্বর মাসে যোগদান করে স্থানীয় সংসদ সদস্য, রাজনীতিবিদ ও সাধারণ জনগণের মধ্যেও নিজের সততা ও ভালো ব্যবহারের জন্য সুনাম অর্জন করেছেন। পারিবারিক জীবনে তার দুইটি কন্যা সন্তান রয়েছে। চাকরি জীবনে তিনি পুলিশ বাহিনীর সদস্য হিসেবে অত্যন্ত দক্ষতা, সততা, ও দায়িত্বশীলতার সঙ্গে তাঁর ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ তিনি তাঁর চাকরি জীবনে মোট ৬৫টি পুরস্কার অর্জন করেছেন।
উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের বিভিন্ন জেলা/ইউনিটের ১-১০ গ্রেডের ৩৭ জন, ১১-২০ গ্রেডের ৫১ এবং ইউনিট প্রধান হিসেবে সাত জনসহ মোট ৯৫ জন (তন্মধ্যে নারী ০৬ জন) কর্মকর্তা/কর্মচারীদের ২০১৯-২০২০ সালের শুদ্ধচার পুরস্কার প্রদানের জন্য নির্বাচিত করা হয়।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।