চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শুক্রবার থেকে কালীগঞ্জ শহরে পাঁচ স্থানে বসবে কাঁচাবাজার

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ১৬, ২০২০ ৮:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, কালীগঞ্জ:
জনদুর্ভোগ কমাতে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার পাঁচটি স্থানে অস্থায়ীভাবে কাঁচাবাজার বসানোর ঘোষণা দিয়েছে প্রশাসন। সেই সঙ্গে সামাজিক দূরুত্ব বজায় রেখে খুলবে মুদিদোকানও। আগামী শুক্রবার থেকে প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বেচাকেনা চলবে। বাজারের নির্ধারিত স্থানগুলো হলো সরকারি নলডাঙ্গা ভূষন স্কুলমাঠ, মাহতাব উদ্দিন কলেজ মাঠ, পুরাতন গোহাটা অর্থাৎ মোবারক আলী স্কুল পাশের্^র মাঠ, শেখ রাসেল স্টেডিয়াম ও বলিদাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ। বুধবার (১৫ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা জানান, মহামারি করোনা প্রতিরোধে জনসমাগম এড়াতে শহরের কাঁচাবাজার বন্ধ রাখা হয়েছিল। বর্তমানে জনসাধারনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের চাহিদা মেটাতে শহরের পাঁচ স্থানে অস্থায়ীভাবে কাঁচাবাজার বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে মাহতাব উদ্দিন কলেজ মাঠে শুধুমাত্র পাইকারি বাজার চলবে এবং বাকি চারটি স্থানে খুচরা কাঁচাবাজার বসবে। সেখানে কাঁচা তরি-তরকারি, মাছসহ অন্য পণ্যও বিক্রি করতে পারবে। তিনি আরও জানান, ওইসব স্থানগুলোতে ৫ ফুটের এক একটি দোকানের দূরত্ব হবে ২০ ফুট। এছাড়াও গরু, খাশি ও মুরগির দোকানিরা স্ব স্ব স্থানে বসেই মাংস বিক্রি করবে। এবং দুটি কাঁচাবাজার বাদে শহরের বিভিন্ন রোডের মুদি ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব নিশ্চিত করে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখতে পারবে। কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির প্রধান ইউএনও সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে ওই সভাতে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফসহ বাজার কমিটির নের্তৃবৃন্দ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।