চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শীত আসার আগেই যুদ্ধের অবসান চান ইউক্রেনের প্রেসিডেন্ট

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৮, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্ব ডেস্ক: চলতি বছর শীত আসার আগেই যুদ্ধের অবসান ঘটাতে ইউক্রেনকে সাহায্য করার জন্য জি-৭ নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গতকাল সোমবার জার্মানিতে চলমান জি-৭ সম্মেলনে ভিডিও লিংকের মাধ্যমে কথা বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। জি-৭ নেতাদের কাছে পুনর্গঠনের জন্য সাহায্যসহ বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা, শস্য রপ্তানিতে সহায়তা এবং নিরাপত্তার নিশ্চয়তা চেয়েছেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, যুদ্ধের যে পরিস্থিতি তাতে ইউক্রেনের সেনারা প্রতিরোধ জোরদার করলে রাশিয়ার জন্য লড়াইটা খুব কঠিন হয়ে পড়বে। তাই বছরের শেষ নাগাদই যুদ্ধ অবসানের জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার জন্য জি-৭ নেতাদের কাছে আর্জি জানান জেলেনস্কি। রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরো বাড়ানোরও আহ্বান জানান তিনি। জি-৭ নেতারা আগামীকাল মঙ্গলবার সমন্বিতভাবে রাশিয়ার ওপর চাপ বাড়াতে নতুন প্যাকেজ নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্ত নেবেন বলে জানা গেছে। একইসঙ্গে ইউক্রেনকেও অর্থনৈতিক, মানবিক, সামরিক এমনকী কূটনৈতিক সমর্থন দেওয়াসহ দীর্ঘমেয়াদে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করারও প্রতিশ্রুতি আসবে এই সম্মেলন থেকে। সূত্র: বিবিসি ও ডয়চে ভেলে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।