শিশু পরিবারের বিপাশা পাচ্ছেন আশ্রয়স্থল

26

মুজিবনগর অফিস:
মুজিবনগরে সরকারি শিশু পরিবারে বড় হওয়া বিপাশা এবার নিজের ঘর পাচ্ছেন। মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁর একটি ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে গতকাল রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে ঘর নির্মাণকাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিপাশা বিশ্বাস (১৮) মুজিবনগর সরকারি শিশু পরিবারের (বালিকা) নিবাসী ছিলেন। তাঁর বয়স ১৮ বছর অতিক্রান্ত হওয়ায় সরকারি নিয়মে শিশু পরিবার ছাড়তে হয়। দীর্ঘদিনের নিবাস ছেড়ে তাঁর মামার বাড়িতে আশ্রয় নেন তিনি। সেখানে একটি জরাজীর্ণ কুঁড়েঘরে মানবেতর জীবনযাপন করছিলেন বিপাশা ও তাঁর মা। তাঁদের দুঃখ-দুর্দশার বিষয়টি মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে নজরে আসে জেলা প্রশাসকের।
‘মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে বিপাশা বিশ্বাসের একটি গৃহ নির্মাণের আশ্বাস দেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন শুরু হয় গতকাল রোববার থেকে। জেলা প্রশাসনের অর্থায়নে এ ঘর নির্মাণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক।
উদ্বোধনী কার্যক্রমে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সাথে আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম মুরাদ আলী, ডিডিএলজি মোজাহিদুল ইসলাম, এডিসি হাফিজ আল আসাদ ও মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার।