শিশু-কিশোরদের জন্য বেবিটিউব

28

প্রযুক্তি ডেস্ক:
বাংলাদেশের শিশু-কিশোরদের জন্য উন্মুক্ত হয়েছে শেয়ারিং সাইট – বেবিটিউব। যেখানে ভিডিও আপলোড করে আয়ের সুযোগও রয়েছে। ওয়েবসাইট ও অ্যানড্রয়েড অ্যাপের মাধ্যমে বেবিটিউবের ভিডিও দেখা যাবে। এখানে অ্যাকাউন্ট খুলে খেলাধুলা, কার্টুন, পড়াশোনা, মুভি, নাটক, গেম, গান, গজল, ট্রাভেল, ব্লগ, টেকনোলজিসহ শিশু-কিশোর নির্ভর সব ধরনের ক্যাটাগরিতে ভিডিও আপ করা যাবে। বেবিটিউবের চেয়ারম্যান সাইদুল করিম মিন্টু বলেন, দিন দিন বাড়ছে প্রযুক্তির ব্যবহার। প্রায় প্রতিটি পরিবারে বেড়েছে মোবাইল ও ইন্টারনেট ব্যবহার। সে কারণেই শিশু-কিশোরদের নিরাপদ ইন্টারনেট প্লাটফর্ম ভিডিও শেয়ারিং সাইট বেবিটিউব।
বেবিটিউবের প্রধান উপদেষ্টা এডভোকেট আবরার আহমেদ চৌধুরী (শাকিল) বলেন, অভিভাবকরা জেনে-না জেনে সন্তানদের হাতে মোবাইল দিচ্ছে বা ডিজিটাল ডিভাইসগুলো দিচ্ছে। এটা খুবই ক্ষতিকর। অভিভাবকদের আরো সচেতন হতে হবে ইন্টারনেট ব্যবহারে৷ তাই আমার বিশ্বাস বেবিটিউব। আপনিও আপনার সন্তানের জন্য বেবিটিউব ব্যবহার করুন নিশ্চিন্তে। বেবিটিউবের প্রতিষ্ঠাতা শামীম আশরাফ বলেন, প্রযুক্তির দুনিয়ায় বেবিটিউব হবে শিশু-কিশোরদের জন্য শিক্ষণীয় ও নিরাপদ ইন্টারনেট প্লাটফর্ম। প্রতিটি শিশু-কিশোর যেনো থাকে নিরাপদ ইন্টারনেটের আওতায়। প্লেস্টোর থেকে ইধনুঞঁনব লিখে সার্চ দিয়ে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে এবং সরাসরি নধনু-ঃঁনব.পড়স ওয়েবসাইট থেকেও ব্যবহার করতে পারবে। বেবিটিউবের সহ-প্রতিষ্ঠাতা সাজ্জাদুল ইসলাম বলেন, বেবিটিউবের মাধ্যমে নিশ্চিত হবে সুস্থ ও সুন্দর জীবন। শিশু-কিশোরবান্ধব সুন্দর পৃথিবী গড়তে চায় বেবিটিউব।
বেবিটিউবের হেড অব হিউম্যান রিসোর্স আবির আহমেদ বলেন, বেবিটিউব বর্তমান সময় থেকে শুরু করে ভবিষ্যৎ প্রজন্মের সকল শিশু-কিশোরদের নিরাপদ ইন্টারনেটের আওতায় আনতে সর্বোচ্চ ইতিবাচক ভূমিকা পালন করবে। তাই ভবিষ্যৎ প্রজন্মের সুস্থ নিরাপদ ইন্টারনেট জগৎ নিশ্চিত করতে শিশু-কিশোরদের বেবিটিউবের উপর আস্থা রাখা প্রয়োজন।