চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শিশুসাহিত্যিক আবিদ হাসান পদক পেলেন আলমডাঙ্গার কথা সাহিত্যিক হামিদুল আজম

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আলমডাঙ্গা অফিস:
জাতীয় পুরস্কারপ্রাপ্ত প্রকাশনা সংস্থা পি.পি.এমসি’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলমডাঙ্গা সাহিত্য পরিষদের সহসভাপতি, গাঙচিল কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিশিষ্ট কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা খন্দকার হামিদুল ইসলাম আজমকে আবিদ হোসেন স্মৃতি পদক প্রদান করেছে। গত রোববার ঢাকা মিরপুর হার্ট ফাউন্ডেশনের পিছনে সিরাজগঞ্জ ভবনে পি.পি.এমসি’র ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও পি.পি.এমসি’র প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক আবিদ হাসান পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশিষ্ট কথা সাহিত্যিক পি.পি.এমসির কর্ণধার অধ্যাপিকা জুবাইদা গুলশান আরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য মোজাফর হোসেন পল্টু।
অনুষ্ঠানটির উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা কবি আখম সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন একুশে পদক ও শিল্পকলা পদক প্রাপ্ত নৃত্যশিল্পী আমানুল হক, আবিদ হোসেন স্মৃতি পদক ২০২১’ এ ভূষিত কবিরত্ন আব্দুল খালেক, সমাজসেবক ও প্রাক্তন ইউনিসেফ কর্মকর্তা মীরা মিত্র, মাসিক ইছামতি পত্রিকার সম্পাদক ফিলোমিনা অরুণা গোমেজ শিশু সাহিত্যিক প্রফেসর মো. ফখরুল ইসলাম (ইলিয়াছ)। সভায় অতিথিরা বিশিষ্ট নাট্যকার কথা সাহিত্যিক ও আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবি হামিদুল ইসলাম আজমকে শিশু সাহিত্যিক আবিদ হাসান স্মৃতি সম্মাননা পদক প্রদান করেন।
হামিদুল ইসলাম আজমের ‘শিশু সাহিত্যিক আবিদ হাসান স্মৃতি সম্মননা’ পদক অর্জন করায় আলমডাঙ্গা সাহিত্য পরিষদ, আলমডাঙ্গা প্রেসক্লাব, গাঙচিল সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ, আলমডাঙ্গা বিশ্বকবি রবীন্দ্রনাথ ও কাজী নজরুল উদ্যাপন পরিষদ, নাগরিক নাট্যাঙ্গন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সামাজিক সংগঠন তাঁকে শুভেচ্ছা জানান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।