চুয়াডাঙ্গা শনিবার , ৩০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষিত মানুষ ছাড়া শিক্ষিত জাতি তৈরী করা যায় না

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩০, ২০১৭ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানকালে সাবেক মেয়র টোটন জোয়ার্দ্দার
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা রেলপাড়া স্টুডেন্টস ডেভোলপমেন্ট এসোসিয়েশনের আয়োজনে গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপ-বৃত্তি প্রদান, কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। গতকাল শুক্রবার রাত ৯টায় রেলপাড়া চাঁদ-মানিক মাঠে এ উপবৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বিশেষ অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা সেখ আব্দুল কাদের, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক সাংবাদিক ইসলাম রকিব, যুবলীগ নেতা শামীম আহম্মেদ সুমন, নুরুজ্জামান টুটুল, এসএম লিটন, জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি রুবাইয়েত বিন আজাদ সুস্থির, সমাজ সেবক মেহেদী আল-মাসুদ ও কামরুজ্জামান তালু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা ক্রিকেট দলের অধিনায়ক ইমরান হোসাইন, জেলা ফুটবল দলের অধিনায়ক সোহেল রানা, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক মাসুদুর রহমান মাসুম, ছাত্রলীগ নেতা সাহাবুল, রিমন, ফিরোজ, সোহেল কায়েস, আব্দুর রহমান, খালিদ মাহমুদ প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ হকি দলের সাবেক ম্যানেজার জাতীয় ক্রীড়া সংগঠক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত উন্নত। শিক্ষিত মানুষ ছাড়া শিক্ষিত জাতি তৈরী করা যায় না। তাই দেশ ও জাতির উন্নয়নে বর্তমান সরকার বিনা মুল্যে বই বিতরণের পাশা-পাশি ডিগ্রি পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তির ব্যবস্থা করেছেন। ব্যক্তি উদ্যোগে চুয়াডাঙ্গা রেলপাড়া স্টুডেন্টস ডেভোলপমেন্ট এসোসিয়েশনের মাধ্যমে গরীব মেধাবি শ্ক্ষিার্থীদের মধ্যে যে উপ-বৃত্তি প্রদান করা হচ্ছে তা অবশ্যই প্রশংসার দাবীদার। একই সাথে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদেরকে সাধারন জ্ঞানে পারদর্শী করার বিষয়টিও অত্যন্ত গুরুত্বপূর্ন।
আলোচনা অনুষ্ঠান শেষে উপবৃত্তি প্রাপ্ত ও কুইজ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পরে দর্শনা সাংস্কৃতিক গোষ্ঠির পরিবেশনায় মনোজ্ঞ সংগীত পরিবেশিত হয়। অনুষ্ঠান আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় ছিল চুয়াডাঙ্গা রেলপাড়া স্টুডেন্ট্স ডেভোলপমেন্ট এসোসিয়েশনের সমন্বয়ক সিয়াম জোয়ার্দ্দার, রাজন, খাইরুল, মিশু, সাইফ প্রমুখ।
অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা করেন চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মিরাজুল ইসলাম।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।