শিক্ষার্থীদের সাথে শিক্ষকের অসদাচরণ : ক্লাস বর্জন

275

মেহেরপুর সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষকের বদলির দাবি
মেহেরপুর অফিস:
মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুর রহমানের বদলির দাবিতে ক্লাস বর্জন করে আন্দোলন করেছে দশম শ্রেণীর শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, ওই শিক্ষক শিক্ষার্থীদের সাথে অসাদাচরণ করে। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে ক্লাস বর্জন করে তারা বিদ্যালয় চত্ত্বরে বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভের বিষয়টি জানতে পেরে মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি বিদ্যালয়ে গিয়ে শিক্ষককে ক্লাস নেওয়া থেকে বিরত রাখেন এবং তাকে ছুটির জন্য আবেদন করার আদেশ দেন। এ সিদ্ধান্তের পর শিক্ষার্থীরা পুনরায় ক্লাসে প্রবেশ করে।
ছাত্রীরা জানায়, দশম শ্রেণীর গণিত শিক্ষক সাইফুর রহমান ক্লাসে শিক্ষার্থীদের সাথে অসাদাচারণ করেন। বিষয়টি প্রতিবাদ জানাতে গেলে ওই বিষয়ে ফেল করিয়ে দেওয়ার হুমকি দেন। যে কারণে শিক্ষার্থীরা ভয়ে প্রতিবাদ করার সাহস পায়না। একপর্যায়ে বাধ্য হয়ে গতকাল মঙ্গলবার দুপুরে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে আন্দোলন করার পথ বেছে নেয়।
শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসক আতাউল গনি বিদ্যালয়ে শিক্ষার্থীদের অভিযোগ শোনেন। শিক্ষার্থীদের কাছে থেকে অভিযোগ শোনার পর শিক্ষকদের নিয়ে জরুরী সভায় মিলিত হন। এসময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সামস আরা বেগম, সহকারী শিক্ষক আব্দুল হক, এনডিসি রাকিবুল ইসলাম, সদর থানার ওসি তদন্ত জিল্লুর রহমান, অভিযুক্ত শিক্ষক সাইফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। অভিযুক্ত শিক্ষক সাইফুর রহমানের কছে এ বিষয়ে জানতে চাইলে শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে চুপ থাকেন। জেলা প্রশাসক আতাউল গনি বলেন, শিক্ষার পরিবেশ বজায় রাখতে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। তাঁকে ইতিমধ্যে সকল শ্রেণীর ক্লাস নেওয়া থেকে বিরত রাখা হয়েছে।