চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শহিদ জিয়ার শাহাদাতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গায় যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও দোয়া মাহফিল

সমীকরণ প্রতিবেদন
জুন ৪, ২০২১ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীরউত্তম)- এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দলের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার পৃথক সময়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় শহরের শহীদ হাসান চত্বর, কোর্টমোড়সহ শহরের কয়েকটা স্থানে খাবার বিতরণ করা হয়।
চুয়াডাঙ্গা জেলা যুবদলের কর্মসূচি:
শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীরউত্তম)- এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা যুবদলের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় বড় বাজারে অবস্থিত রজব আলী সুপার মার্কেটে জেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক অপু মালিকের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন নুরগনী।
এরপর বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মো. রাজিব খান, জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মখলেসুর রহমান মুকুল, জেলা যুবদলের সদস্য মহাবুল হক, শুভেচ্ছা বক্তব্য দেন জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমানউল্লাহ আমান ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি মশিউর রহমান মিশর।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা যুবদলের কোষাধ্যক্ষ মোমিনুর রহমান মোমিন, জেলা বিএনপির সদস্য মানিক জোয়ার্দার, যুবদল নেতা বিল্লাল, জাসাস-এর জেলা সেক্রেটারি সেলিমুল হাবীব সেলিম, পৌর ছাত্রদলের আহবায়ক রানা, সদস্যসচিব মেহেদী, সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব সাইমুম আরাফাত, শাহীন প্রমুখ। আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে যুবদলের নেতৃবৃন্দ শহরের শহীদ হাসান চত্বর, কোর্টমোড়সহ শহরের কয়েকটা স্থানে খাবার বিতরণ করেন।
চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মসূচি:
শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম-এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল এবং অসহায় ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা বড় বাজার রজব আলী সুপার মার্কেটস্থ বিএনপির অফিসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ইলিয়াস হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শামীম হাসান টুটুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমান উল্লাহ বাবুল, শাহ জামাল, সানোয়ার হোসেন, মাহবুব রনি মুক্তি, সুমন আলী ও মহসিন। অনুষ্ঠানে পবিত্র কুরআন তিলাওয়াত করেন তোহফাতুর রাব্বি রিংকু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এম এ হাসান। বক্তব্য দেন আবুল কালাম আজাদ, রুবেল হোসেন, ইমন, আবু হেনা ও তুহিন।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের জাকির হোসেন, নুনতা, এরশাদ, জাসাস-এর জেলা সেক্রেটারি সেলিমুল হাবীব সেলিম, জেলা ছাত্রদলের সহসভাপতি মশিউর রহমান মিশর, ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমানউল্লাহ আমান, পৌর ছাত্রদলের আহ্বায়ক রানা, সদস্যসচিব মেহেদী, সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব সাইমুম আরাফাত, শাহীন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম)-এর কর্মময় জীবনের স্মৃতি তুলে ধরেন। কীভাবে স্বাধীনতা পরবর্তী তলাবিহিন ঝুড়ির মতো বাংলাদেশকে আধুনিক বাংলাদেশে রুপান্তর করেছিলেন, বহুদলীয় গণতন্ত্র প্রবর্তক, মহান স্বাধীনতার ঘোষণা, বৈদেশিক কর্মসংস্থানে জিয়াউর রহমানের অবদান তুলে ধরেন। আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান শেষে স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ শহরের শহীদ হাসান চত্বর, কোর্টমোড়সহ শহরের কয়েকটা স্থানে খাবার বিতরণ করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।