চুয়াডাঙ্গা বুধবার , ১২ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১২, ২০২২ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

আগামী ১৫ জানুয়ারি (শনিবার) থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলবে বলে রেলপথ মন্ত্রণালয়ে এক সভায় সিদ্ধান্ত হয়েছে। আর আজ বুধবার থেকে ট্রেনের ২৫ শতাংশ টিকিট অনলাইনে এবং ২৫ শতাংশ কাউন্টারে বিক্রি করা হবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার বিস্তাররোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধের প্রজ্ঞাপনে ট্রেন, বাস ও লঞ্চে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। এক্ষেত্রে যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে আন্তঃনগর ট্রেনে বিদ্যমান আসন সংখ্যার অর্ধেক টিকিট বিক্রি করা হবে। আসন সংখ্যার অর্ধেক টিকিট কাউন্টারের মাধ্যমে এবং বাকি অর্ধেক আসনের টিকিট মোবাইল অ্যাপ/অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে। আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণ বন্ধ থাকবে। কাউন্টারে টিকিট ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

গতকাল সকালে কমলাপুর রেল স্টেশনে গেলে টিকিট প্রত্যাশীরা অভিযোগ করেন, অনলাইনে ১৫ জানুয়ারির টিকিট দেওয়া হচ্ছে না। কাউন্টারে কথা বলে জানা যায়, ১৫ জানুয়ারির অগ্রিম টিকেট বিক্রি সাময়িক বন্ধ রাখা হয়েছে। এর আগে বিধি-নিষেধ চলার সময় ট্রেনের ভাড়া না বাড়িয়ে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়। তবে বাস ও লঞ্চে বাড়তি ভাড়া নিয়ে যাত্রী পরিবহন করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।