চুয়াডাঙ্গা শুক্রবার , ৬ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

লাল দেশ তালিকাভুক্ত করল ব্রিটেন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৬, ২০২১ ৯:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
বিট্রেন এবার করোনাভাইরাসের বিস্তার রোধে আন্তর্জাতিক ভ্রমণের লাল তালিকাভুক্ত করলো বাংলাদেশসহ বিশ্বের ৫৯টি দেশ। গত বুধবার দেশটির সরকারি ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করে এমনটাই জানানো হয়েছে। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের। বলা হয়েছে, লাল তালিকায় থাকা দেশগুলোতে যুক্তরাজ্যের নাগরিকদের ভ্রমণে বিধি-নিষেধ আরোপ করেছে কর্তৃপক্ষ। গত ১০ দিনের মধ্যে এই তালিকাভুক্ত দেশগুলোতে যারা থাকবেন তারা কোনোভাবেই যুক্তরাজ্য ভ্রমণ করতে পারবেন না। তবে ব্রিটিশ ও আইরিশ এবং যুক্তরাজ্যে যাদের বসবাসের অনুমতি আছে তারা লাল তালিকাভুক্ত দেশ থেকে ব্রিটেন ভ্রমণ করতে পারবেন।
এদিকে, লাল থেকে বাদামি তালিকায় ঠাঁই পেয়েছে ভারত, বাহরাইন, কাতার ও সংযুক্ত আরব আমিরাত। এর ফলে এই দেশের নাগরিকরা যুক্তরাজ্য সফর করতে পারবেন। তবে তাদেরকে যুক্তরাজ্যে যাওয়ার তিন দিন আগে করোনা শনাক্ত পরীক্ষা করতে হবে এবং দেশটিতে পৌঁছার পর ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।