চুয়াডাঙ্গা রবিবার , ১৩ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

লন্ডনে ঈদ পুনর্মিলনীতে অংশ নিতে পারেন খালেদা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১৩, ২০১৭ ৫:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: দীর্ঘদিন পর পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করবেন লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রবাসী বাংলাদেশিদের সঙ্গেও ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তিনি।
দলীয় সূত্র মতে, চিকিৎসার জন্য লন্ডনে অবস্থানরত বিএনপি প্রধান ইতোমধ্যে তার চোখের অপারেশন করেছেন। সম্প্রতি লন্ডনের মনফিল্ড হাসপাতালে তার ডান চোখের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। এর আগে তিনি পায়ের ডাক্তারের পরামর্শ নিয়েছেন।এসব কাজে বড় ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান সার্বিক সহযোগিতা করছেন।
সূত্র জানায়, খালেদা জিয়া ঈদুল আযহা লন্ডনে পরিবারের সঙ্গেই উদযাপন করবেন এমন সংবাদ ছড়িয়ে পড়ার পর উচ্ছ্বসিত হয়ে উঠছেন প্রবাসীরা। খালেদা জিয়াকে ঈদ পুনর্মিলনীতে অংশ নেয়ার অনুরোধও করেছেন তারা।
তবে বিএনপি প্রধান ঈদ পুনর্মিলনীতে অংশ নেবেন কিনা এটা তার শারীরিক ও মানসিক অবস্থার উপর নির্ভর করছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্রবাসীদের অনুরোধ বেগম জিয়া রাখবেন এমনটাই মনে করছেন দলের নেতাকর্মীরা। এদিকে তিনি ঈদ পুনর্মিলনীতে অংশ নিতে পারেন এই আশায় বর্ণিল আয়োজনের প্রস্তুতিও নেয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে।
তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম গণমাধ্যমকে জানিয়েছেন, আশা করা হচ্ছে, বেগম জিয়া ৪২ দিন লন্ডনে থাকবেন। তিনি পবিত্র ঈদুল আযহা এখানেই পরিবারের সদস্য ও প্রবাসীদের সঙ্গে উদযাপন করবেন।
প্রসঙ্গত, গত ১৫ জুলাই চিকিৎসার উদ্দেশে লন্ডন যান বিএনপি চেয়ারপারসন। চিকিৎসার পাশাপাশি দলের ভবিষ্যৎ রাজনৈতিক কৌশল ও একাদশ নির্বাচনে বিএনপির ভূমিকা নিয়ে ছেলের সঙ্গে পরামর্শ করবেন বলে ধারণা করা হচ্ছে। কোরবানি ঈদের পর তিনি দেশে ফিরে আসবেন বলে জানা গেছে।
নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা জানান, লন্ডনে তারেক রহমানের যে বাসায় খালেদা জিয়া রয়েছেন সেখানে দলীয় নেতাকর্মীদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না। পরিবার-পরিজনের সঙ্গে একান্ত সময় কাটাতেই নেতাকর্মীদের সাক্ষাৎ দিচ্ছেন না মা-ছেলে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।