চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৬ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

লকডাউনের পঞ্চম দিনেও কঠোর প্রশাসন

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৬, ২০২১ ১০:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

দিনব্যাপী ৭৬টি মামলায় ৬২ হাজার টাকা জরিমানা আদায়
নিজস্ব প্রতিবেদক:
লকডাউনের পঞ্চম দিনেও কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসাধারনের চলাচল রোধে শক্ত অবস্থানে মাঠে ছিল তারা। সড়কে লোকজন না থাকলেও বাজার-ঘাট ও অলি-গলিতে বের হওয়া মানুষজনের চলাচলে বাধা দিচ্ছেন তারা। নেয়া হচ্ছে আইনের আওতায়। লকডাউনে যারা বাইরে বের হয়েছিলেন, তাদের হয় জরিমানা দিয়ে ফিরতে হয়েছে; নয়তো পুলিশের জেরার মুখে পড়তে হয়েছে। সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি ছিল জেলাজুড়ে।
পঞ্চম দিনের লকডাউনে সকাল থেকেই মাঠে অবস্থান নেয় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। গতকালও স্বাস্থ্যবিধি না মানাসহ সরকারি নির্দেশনা অমান্যের অপরাধে দিনব্যাপী ১২টি মোবাইল কোর্টে ৭৬টি মামলায় ১০১ জনকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে লকডাউন না মানায় ৩ জনকে ৩দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বেলগাছি, জাফরপুর, ডিঙ্গেদহ বাজার, সরোজগঞ্জ বাজার, ভান্ডারদহ, ছয়ঘরিয়া, শংকরচন্দ্র এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দন্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারায় ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় ছিলেন পেশকার সোবহান আলী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।