চুয়াডাঙ্গা রবিবার , ৫ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

র‌্যাবের অভিযানে কালীগঞ্জে ৫ চাঁদাবাজ গ্রেপ্তার

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৫, ২০২২ ২:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
ঝিনাইদহের কালীগঞ্জ এলাকা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ দলের সক্রিয় পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শুক্রবার রাত ৯টার দিকে তাঁদের গ্রেপ্তার করে র‌্যাবের সদস্যরা। গ্রেপ্তারকৃতরা হলেন- ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের মৃত আফজাল হোসেন বিশ্বাসের ছেলে মো. আনাম হোসেন (৬০), মো. আক্কাছ আলীর ছেলে মো. আলম (৫২), মৃত ইছাহাক দফাদারের ছেলে মো. জাহিদুল ইসলাম (২৯), মৃত গৌউর অধিকারীর ছেলে সুকুমার অধিকারী (২৫) এবং নিশ্চন্তপুর গ্রামের মো. জোয়াদ আলীর ছেলে মো. রিপন আলী (৩৬)।

র‌্যাব জানায়, গত শুক্রবার (৩ জুন) র‌্যাব-৬, ঝিনাইদহের একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার শিবনগর গুলশান মোড়স্থ এলাকায় স্থানীয় সংঘবদ্ধ চাঁদাবাজ দলের সক্রিয় সদস্যগণ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন ও জোরপূর্বক চাঁদা উত্তোলন করছে। এসময় র‌্যাব আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে রাত ৯টার সময় ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানাধীন শিবনগর গুলশান মোড়স্থ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে। এসময় গ্রেপ্তারকৃত আসামিদের নিজ নিজ হেফাজত ০৫টি মোবাইল, ১০টি সিমকার্ড এবং চাঁদাবাজির নগদ- ১৩ হাজর ৭শত টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিগণ দীর্ঘদিন ধরে পরস্পর যোগ সাজসে বিভিন্ন পরিবহন থেকে সংঘবদ্ধভাবে ভয়ভীতি প্রদর্শন ও জনমনে আতংক সৃষ্টি করত: জোরপূর্বক এক ধরনের অবৈধ নামমাত্র রশিদ দিয়ে চাঁদা উত্তোলন করে আসছে। আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত চাঁদাবাজির সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীদের ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানায় হস্তান্তর করত দ্রুত বিচার আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।