চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রেলে ২৫ হাজার লোক নিয়োগ দেওয়া হবে: মন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ১৬, ২০২১ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী দুই থেকে তিনবছরের মধ্যে রেলওয়েতে ২৫ হাজার জনবল নিয়োগ করা হবে। ইতোমধ্যে বেশকিছু পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অদূর ভবিষ্যতে লোকবল নিয়োগে আরও বিজ্ঞপ্তি দেওয়া হবে। রেল দিবস উপলক্ষে সোমবার কমলাপুরে এক আলোচনা সভায় এ কথা বলেন রেলমন্ত্রী। ১৮৬২ সালের ১৫ নভেম্বর চুয়াডাঙ্গার দর্শনা থেকে কুষ্টিয়ার জগতি পর্যন্ত ৫৩ কিলোমিটার ব্রডগেজ রেলপথ চালু হয়। ২০২০ সাল থেকে তাই ১৫ নভেম্বরকে ‘রেল দিবস’ হিসেবে পালন করছে রেলপথ মন্ত্রণালয়। গতকাল সোমবার দেশজুড়ে বিভিন্ন স্টেশনে শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালিত হয়।

রেলে একসময় জনবল ছিল ৪০ হাজারের বেশি। সংস্থাটিতে অনুমোদিত জনবল ৪৭ হাজার ৭০৩ জন হলেও ২৫ হাজারের বেশি পদ শূন্য রয়েছে। রেল দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী নুরুল ইসলাম বলেন, শুধু জনবল নিয়োগ নয়, বর্তমান কর্মীদের সুযোগ-সুবিধাও বাড়ানো হবে। রেলের অনেক সম্পদ রয়েছে। এর সঠিক ব্যবহার করতে হবে। নুরুল ইসলাম সুজন বলেন, পর্যায়ক্রমে সব রেললাইনেকে ব্রডগেজে রুপান্তর করা হবে। আন্তর্জাতিক রেল নেটওয়ার্কে যুক্ত হবে বাংলাদেশ। সেজন্য অভ্যন্তরীণ রেলব্যবস্থা ঢেলে সাজানো হবে। রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় রেল সচিব সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।