চুয়াডাঙ্গা বুধবার , ১৯ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ সোমবার

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২২ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সোমবার অংশ নেবে আওয়ামী লীগ। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস‌্যেরে প্রতিনিধিদল এতে অংশ নেবে।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের প্রতিনিধিদলের সদস্যরা হলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ এবং সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে গত ২০ ডিসেম্বর নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টিকে দিয়ে শুরু হয় সংলাপ। মোট ৩১টি দলকে সংলাপে আমন্ত্রণ জানালেও এর মধ্যে বিএনপি, সিপিবিসহ পাঁচটি দল সংলাপ বর্জন করেছে।

কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে।  তার মধ্যেই রাষ্ট্রপতিকে নতুন কমিশন গঠন করতে হবে।  নতুন নির্বাচন কমিশনের ওপরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ পরবর্তী পাঁচ বছরের সব ধরনের নির্বাচনের দায়িত্ব থাকবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।