চুয়াডাঙ্গা রবিবার , ১৭ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

রমজানে ১০% ছাড়ে পণ্য বিক্রি করায় শাস্তি!

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৭, ২০২২ ২:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
অধিক লাভে পণ্য বিক্রি করার অপরাধে পুরো রমজান মাসজুড়ে ১০ শতাংশ ছাড়ে পণ্য বিক্রির শাস্তি পেয়েছে চুয়াডাঙ্গার দুই গার্মেন্টস শপ। গতকাল শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও সদর থানা কর্তৃক চুয়াডাঙ্গা শহরের নিউমার্কেটে কাপড় ও জুতার দোকানে অভিযান পরিচালিত হয়। অভিযানে বেশ কিছু দোকানে তদারকি করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আজমেদ। এসময় অভিজাত গার্মেন্টস ও আজিজ গার্মেন্টস নামে দুটি গার্মেন্টস শপে অধিক লাভে পণ্য বিক্রির অপরাধ প্রমাণ হয়। প্রতিষ্ঠান দুটিকে ঈদ পর্যন্ত প্রতিটা পণ্যে ট্যাগকৃত মূল্য থেকে ১০% ছাড়ে বিক্রি করার শাস্তি দেওয়া হয়। নির্দেশনা অমান্য করলে পুনরায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়েও জানানো হয়। এসময় চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ মহসীন (পিপিএম) ও নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মিজাইল জোয়ার্দ্দার উপস্থিত ছিলেন।
এছাড়াও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলাতেও এদিন অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে অননুমোদিত ও নিম্নমানের শিশুখাদ্য বিক্রয়ের অপরাধে উপজেলা শহরের মুক্তিযোদ্ধা রোডে মেসার্স মিজান স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও এসআই সিদ্ধার্থের নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি টিম।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।