চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা ৬ আগস্ট

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
প্রকৌশল গুচ্ছে স্নাতক প্রথম বর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। প্রকৌশল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছেÑ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। কুয়েটের জনসংযোগ কর্মকর্তা রবিউল ইসলাম সোহাগ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ তারিখ নির্ধারণ করা হয়েছে। কমিটিতে কুয়েটের পাঁচজন এবং চুয়েট ও রুয়েটের চারজন করে ১৩ জন সদস্য রয়েছে এবং কুয়েটের নেতৃত্বে এ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, কুয়েট, চুয়েট ও রুয়েটকে নিয়ে গত বছর প্রথমবারের মতো এ সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গুচ্ছতে সুযোগ চান এসএসসি ২০১৭ ব্যাচের শিক্ষার্থীরা
গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষার সুযোগ দাবি করেছেন ২০১৭ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণরা। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তারা। শিক্ষার্থীরা বলছেন, মেডিক্যালে এসএসসি ২০১৭ ব্যাচের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ও ২০১৭ সালে এসএসসি পাস করা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিচ্ছে। ফলে গুচ্ছসহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে এসএসসি-১৭ ও এইচএসসি ২০ ব্যাচের ইমপ্রুভমেন্ট শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া উচিত। ফারহান লাবিব নামে এক শিক্ষার্থী জানান, আমি ২০১৭ সালে এসএসসি পাস করেছি। ২০২০ সালে এইচএসসি ইমপ্রুভমেন্ট দিয়েছি। গুচ্ছে সেকেন্ড টাইম বহাল রাখায় ভর্তি পরীক্ষায় আমাদের অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি জানাচ্ছি। আমরা সিট চাচ্ছি না। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চাচ্ছি। যেহেতু সেকেন্ড টাইম দেয়া হচ্ছে। সেহেতু এসএসসি-১৭ ও এইচএসসি ২০ ব্যাচের শিক্ষার্থীদের সুযোগ দেয়া উচিত।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।