চুয়াডাঙ্গা শুক্রবার , ১৫ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

যে কাজ না করলে লক হবে আপনার ফেসবুক!

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৫, ২০২১ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক:
২৮ অক্টোবরের মধ্যে ‘ফেসবুক প্রোটেক্ট’ ফিচার চালু না করলে, লক হতে পারে— আপনার ফেসবুকের অ্যাকাউন্ট। ফেসবুক ব্যবহারের সময় অনেকেই এমন একটি নোটিফিকেশন পাচ্ছেন। মূলত কিছু অ্যাকাউন্টকে বাড়তি নিরাপত্তা দিতে নতুন এই ফিচার চালু করেছে ফেসবুক। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও জার্মানির নির্বাচনের সময় সেখানকার প্রার্থীদের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সুরক্ষায় এই ফিচার তৈরি করা হয়েছিল। পরে এটি কানাডাতেও চালু করা হয়। চলতি বছর বিশ্বের অন্যান্য দেশেও ফিচারটি চালু করা হচ্ছে।
নোটিফিকেশনে বলা হচ্ছে, আপনার অ্যাকাউন্টটি অনেক মানুষের কাছে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। যার জন্য আপনার শক্তিশালী নিরাপত্তা দরকার। আপনার অ্যাকাউন্টের মতো সব অ্যাকাউন্টের রক্ষায় এই নিরাপত্তা প্রোগ্রাম তৈরি করেছে ফেসবুক। ফিচারটি চালু করার সময় এ বিষয়ে বিস্তারিত জানতে লার্ন মোর অপশনে গেলে— সেখানে ফেসবুক প্রোটেক্ট কেন জরুরি, সে বিষয়ে বলা হয়েছে। এমন নোটিফিকেশন পেলে দ্রুত তা চালু করার আহ্বান জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। ফেসবুক বলছে, হ্যাকাররা সব সময় সেই অ্যাকাউন্টগুলোর প্রতিই আগ্রহী হয়, যেগুলোতে অনেক বেশি ফলোয়ার থাকে; যেগুলো গুরুত্বপূর্ণ পেইজ পরিচালনা করে কিংবা যার কমিউনিটি সিগনিফিক্যান্স বা গুরুত্ব রয়েছে। এ ধরনের টার্গেটেড অ্যাটাক বা উদ্দেশ্যপূর্ণ হামলা রোধ করতেই উন্নত নিরাপত্তার এই প্রোগ্রাম চালু করার অনুরোধ করেছে ফেসবুক।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।