চুয়াডাঙ্গা শনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

যুগ্মসচিব হলেন ১৬ ডিসি

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৩, ২০১৭ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: জনপ্রশাসনে এবার উপসচিব থেকে যুগ্মসচিব পদে ১৯৩ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। এ তালিকায় ১৬ জন জেলা প্রশাসক (ডিসি) এবং সরকারের মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পাঁচজন একান্ত সচিবও (পিএস) রয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার গভীর রাতে পদোন্নতির এ আদেশ জারি করা হয়। জেলা প্রশাসক পদটি উপ-সচিব পদমর্যাদার। সাধারণত সরকারের আস্থাভাজন কর্মকর্তাদের এ পদে নিয়োগ দেয়া হয়। অপরদিকে একই পদমর্যাদার কর্মকর্তারা মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন থাকেন। যুগ্মসচিব পদে পদোন্নতি প্রাপ্ত ডিসিরা হলেন- শরিয়তপুরের ডিসি মাহমুদুল হোসাইন খান, কুমিল্লার ডিসি জাহাঙ্গীর আলম, রংপুরের ডিসি মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, কক্সবাজারের ডিসি আলী হোসেন, যশোরের ডিসি আশরাফ উদ্দিন, সাতক্ষীরার ডিসি আবুল কাশেম মো. মহিউদ্দিন, ঢাকার ডিসি মোহাম্মদ সালাহ উদ্দিন, নেত্রকোনার ডিসি মুশফিকুর রহমান, পিরোজপুরের ডিসি খায়রুল আলম শেখ, পঞ্চগড়ের ডিসি অমল কৃষ্ণ মন্ডল এবং সিলেটের ডিসি রাহাত আনোয়ার। এছাড়া ময়মনসিংহের ডিসি খলিলুর রহমান, ভোলার ডিসি সেলিম উদ্দিন, বান্দারবানের ডিসি দিলীপ কুমার বনিক, চট্টগ্রামের ডিসি জিল্লুর রহমান চৌধুরী ও চাঁদপুরের ডিসি আব্দুস সবুর মন্ডল পদোন্নতি পেয়ে যুগ্ম-সচিব হয়েছেন।
অপরদিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর পিএস মো. শফিকুল করিম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর পিএস মো. মোস্তাফিজুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর পিএস সেলিম আবেদ, স্বরাষ্ট্রমন্ত্রীর পিএস হারুন-অর-রশিদ বিশ্বাস পদোন্নতি পেয়ে যুগ্ম-সচিব হয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তারও যুগ্ম-সচিব হয়েছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।