যত্রতত্র পশু জবাই না করার আহ্বান

212

নির্ধারিত স্থানে কুরবানির পশু জবাই উপলক্ষে চুয়াডাঙ্গায় প্রস্তুতি সভা
নিজস্ব প্রতিবেদক:
আসন্ন ঈদুল আজহায় যেখানে সেখানে কুরবানির পশু জবাই না করে নির্দিষ্ট স্থানে জবাই করার আহ্বান জানিয়েছেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ। তিনি বলেন, যত্রতত্র পশু জবাই করায় রক্তসহ অন্যান্য বর্জ্য ছড়িয়ে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়। সবাইকে নিজের অবস্থান থেকে এ ব্যাপারে সচেতন হতে হবে।
গতকাল বুধবার বেলা তিনটায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে নির্ধারিত স্থানে পশু জবাই উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় খোন্দকার ফরহাদ আহমদ এ আহ্বান জানান। তিনি আরও বলেন, কুরবানির পশু জবাই করার স্থান, ইমাম ও কসাইয়ের তালিকা প্রস্তুত করে পৌরসভা, উপজেলা, ইউনিয়ন পরিষদের ওয়েবসাইট এবং মাইক, লিফলেট, ব্যানার ও ক্যাবল অপারেটরের মাধ্যমে এ বিষয়ে ব্যাপক প্রচারণা চালানো যেতে পারে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা এ সভার কার্যবিবরণী তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কামরুল আরিফ, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আবুল বাশার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপ্তিময়ী জামান, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।