চুয়াডাঙ্গা শুক্রবার , ৩০ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মোবাইলের টাওয়ার দেওয়ার নামে প্রতারণা, দু’জন গ্রেপ্তার

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ৩০, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: জীবননগর কাশিপুরে মোবাইলের টাওয়ার দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে চুয়াডাঙ্গা থানার পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গা পৌর বাস টার্মিনাল এলাকা থেকে তাদের আটক করা হয়। একই সাথে উদ্ধার করা হয় হাতিয়ে নেওয়া নগদ ১ লাখ টাকা। গ্রেপ্তারকৃতরা হলেন- গোপালগঞ্জ জেলার মকছেদপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে রাকিবুল (৪৮) এবং ঢাকা মিরপুর এলাকার সামসুল হকের ছেলে সেলিম মাহমুদ (৫০)। এ ঘটনায় প্রতারণার শিকার জীবননগর কাশিপুরের ইয়াছিন আলী বাদী হয়ে গতকালই চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জানাায়, অভিযুক্ত চারজনের এই প্রতারক চক্রটি গত ২১ সেপ্টেম্বর ইয়াছিনের জমিতে টাওয়ার বসানোর লোভনীয় প্রস্তাব দেয়। প্রস্তাবে এককালীন ২১ লাখ টাকাসহ মাসে ১৭ হাজার টাকা ভাড়ার কথা বলে ১ লাখ টাকা দাবি করে। জমিটি সিলেক্ট করানোর জন্য তাকে অফিসে গিয়ে ওই ১ লাখ টাকা দিতে বলেন। গতকাল বিকেলে ১ লাখ টাকা নিয়ে চুয়াডাঙ্গা বাস টার্মিনালের পাশে ওই প্রতারকদের অফিসে যান ইয়াছিন। এসময় প্রতারক চক্রটি ৩টি কাগজভর্তি খাম দেখিয়ে বলে পাশের জমির মালিক ৩ লাখ টাকা দিয়েছে। আপনার জমিটি সিলেক্ট করতে হলে আরও বেশি টাকা দিতে হবে। একপর্যায়ে কাগজভর্তি ওই খামটি মাটিতে পড়ে গেলে ইয়াছিন প্রতারণার বিষয়টি বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে চুয়াডাঙ্গা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আনিসুজ্জামান লালন এবং সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান কাজলসহ সদর থানা পুলিশের একটি টিম টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে থানা হেফাজতে নেন। এ ঘটনাই গতকাল বিকেলেই ইয়াছিন বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।
এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান কাজল বলেন, সংশ্লিষ্ট মামলায় গ্রেপ্তার দু’জনকে আগামীকাল (আজ) আদালতে সোপর্দ করা হবে। তিনি আরও বলেন, এ ঘটনায় জড়িত অপর আসামিদের আটক করে আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

Girl in a jacket
Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।