চুয়াডাঙ্গা বুধবার , ১৬ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঁচ দালাল আটক

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা, মুচলেকায় মুক্তি
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৬, ২০২২ ৮:২২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে পাঁচ দালালকে আটক করেছে মেহেরপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে অভিযান পরিচালনা করে চিকিৎসার জন্য আসা রোগীদের হয়রানি ও দালালি করার অভিযোগে দালালচক্রের পাঁচজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার দীঘিরপাড়া এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে সোহাগ হোসেন, একই এলাকার আজগর আলীর ছেলে সেলিম, ময়ামারি গ্রামের মৃত জামাত আলীর ছেলে শাজাহান, কোর্ট পাড়ার রেজাউল হকের ছেলে মেহেদি এবং গাংনী থানা পাড়ার কোরবান আলীর মেয়ে আরিফা। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

জানা গেছে, মেহেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সকল ধরনের চিকিৎসার সুব্যবস্থা থাকলেও এসমস্ত দালালরা রোগীদের কাছ থেকে ব্যবস্থাপত্র নিয়ে তাদের নিজ নিজ ল্যাবে গিয়ে পরীক্ষা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এমন খবরের ভিত্তিতে মেহেরপুর ডিবি পুলিশের ওসি সাইফুল আলমের নেতৃত্বে এসআই অজয় কুমার কুণ্ডু, এসআই সুলতান মাহমুদ, এএসআই হেলাল উদ্দিন ও আহসান হাবীব ফোর্স নিয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করে তাঁদের আটক করে।

এসময় দণ্ডবিধি ১৮১৬ সালের ২৯১ ধারায় শাজাহান আলীর নিকট থেকে ১২শ, সোহাগের নিকট হতে ২৫শ, মেহেদীর নিকট থেকে ১৫শ এবং সেলিমের নিকট থেকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরবর্তীতে এমন কাজ না করার শর্তে মুচলেকা দিয়ে তাঁদেরকে ছেড়ে দেওয়া হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।