চুয়াডাঙ্গা রবিবার , ২৫ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর সারা মাস সেহরি খাওয়ান নূর নাহার

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৫, ২০২১ ১০:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

মিজানুর রহমান জনি, মেহেরপুর:
মেহেরপুর জেনারেল হাসপাতালে রোগী ও তাদের স্বজনদেরকে সারা মাস সেহরি খাওয়ান নূর নাহার। মেহেরপুর জেনারেল হাসপাতালের প্রধান ফটকে দাঁড়িয়ে নিজ হাতে রোগীর স্বজনদের জন্য খাবার বেড়ে দেন তিনি।
জানা যায়, নাহার ফার্মেসির মালিক নূর নাহার বেগম গত ৬ বছর ধরে রোজার সময় নিজ হাতে রান্না করে হাসপাতালের রোগী ও রোগীর স্বজনদের মধ্যে বিনামূল্যে সেহরি বিতরণ করেন। সেহরির মেনুতে থাকে মাংস অথবা মাছের সঙ্গে চিকন চালের ভাত, ডাল ও একটি সবজি ।
নূর নাহার বেগম জানান, তার একটি ছেলে ছিলো। ২০১৫ সালে তিনি মারা যান। পরের বছর থেকে তিনি তাঁর আত্মার শান্তি কামনা করে ছেলের নামে ইফতার আর সেহরি খাওয়ানো শুরু করেন। তিনি বলেন আরও বলেন, আল্লাহ আমাকে যথেষ্ট দিয়েছে। জায়গা জমি রয়েছে। একটি মাত্র মেয়ে তার বিয়ে হয়ে গেছে। ছেলেটা মারা গিয়েছে, সে বেঁচে থাকলে তারও হক ছিলো। এই ‘নাহার ফার্মেসী’ আমার ছেলের জন্য করা হয়েছিল। সে মারা যাওয়ার পর দোকান বন্ধ করে দেবার কথা ছিলো। কিন্তু আমি বন্ধ হতে দিইনি। ছেলের বাবার সঙ্গে পরামর্শ করে গত ৬ ধরে বছর ফার্মেসিটি চালিয়ে আসছি। এ ফার্মেসি থেকে যে আয় হয় তা দুস্থদের কল্যাণে ব্যয়ের চেষ্টা করি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।