চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত

নিরুত্তাপ ভোটে আবুল হাশেম ভাইস চেয়ারম্যান নির্বাচিত
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৮, ২০২২ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে বেশিরভাগ ভোটকেন্দ্রই ছিল নিরুত্তাপ। সকাল ৮টার সময় ভোটগ্রহণ শুরু হলেও অধিকাংশ ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ভোটারের দেখা মেলেনি। ফলে নির্বাচন কেন্দ্রগুলোতে মোবাইলে গেম খেলে ফেসবুক ঘাটাঘাটি করে অলস সময় পার করতে দেখা যায় পুলিশ আনসার সদস্যদের। মেহেরপুর সরকারি উচ্চবালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয় ১৩টি। এর মধ্যে নারী ভোট পোল হয় ২টি।

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এএইচএম রাশেদুল হক বলেন, এখানে ভোটার ১৮৬৩ জন। ৪টি বুথে ভোট গ্রহণ চলছে। সকাল ৯টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ১৩ জন। এই ভোটকেন্দ্রটি উপনির্বাচনের হেভিওয়েট প্রার্থী নিসান সাবেরের। এদিকে সকাল ১০টা পর্যন্ত মেহেরপুর সরকারি বালক উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট পোল হয় মাত্র ২৩টি। বুড়িপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০টা ১৫ মিনিটের পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ৯টি, উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০.১০ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে ২৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট পোল হয়েছে মাত্র ২৩টি।

উপনির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবেক যুবলীগের নেতা নিসান সাবের সকাল ৯টার সময় মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট প্রদান করেন। শালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন আবুল হাসেম। আলফাজ হোসেন ভোট প্রদান করেন আমঝুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে শামীম উদ্দীন ভোট দেন মেহেরপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে দেখা গেছে, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ আনসার সদস্যরা বসে বসে মোবাইল গেমস খেলে অথবা ফেসবুক ঘাটাঘাটি করে অলস সময় পার করছেন। মাঝে মধ্যে দুএকজন ভোটার এলেও তারা নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন। এদিকে, মেহেরপুর জেলা প্রশাসক . মোহাম্মদ মুনসুর আলম খান পুলিশ সুপার রাফিউল আলম ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আবু আনছার। ঘোষিত ফলাফল অনুযায়ী মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আওয়ামী লীগ নেতা আবুল হাশেম চশমা প্রতীক নিয়ে ১৫ হাজার ৩০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক নিশান সাবের (মাইক) পেয়েছেন হাজার ৫৬৮ ভোট। সাবেক ছাত্রলীগ নেতা শামীম উদ্দিন (টিউবয়েল) পেয়েছেন হাজার ৬৩০ ভোট আলফাজ উদ্দিন (তালা) পেয়েছেন ৯৭৭ ভোট।

রিটার্নিং অফিসার আবু আনছার বলেন, মোট ভোটারের তুলনায় এবার মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদের উপনির্বাচনে ১১.৬৬%  ভোট পুল হয়েছে। তবে ভোটকেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য সকল ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।