চুয়াডাঙ্গা শুক্রবার , ৭ অক্টোবর ২০১৬

মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউপি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৭, ২০১৬ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

Meherpur Photo-04

মেহেরপুর অফিস: মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউপি পরিষদের নির্বাচন স্থগিতের প্রতিবাদে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধরা। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে পৌরসভা কার্যালয়ের সামনেসহ শহরের বিভিন্ন স্থানে টায়ারে আগুন দিয়ে ¯ে¬াগান সহকারে প্রতিবাদ জানায়। এই নিয়ে শহরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এদিকে, যে কোন পরিস্থিতি মোকাবিলায় শহর জুড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত আটটায় শহরের শহীদ রিপন টাওয়ারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিন শেষে শহরে বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। সন্ধ্যায় মেহেরপুর পৌরসভা ও সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল স্থগিতের চিঠি জেলা নির্বাচন অফিসে পৌঁছায়। রাতেই নির্বাচন স্থগিত হওয়ার খবর শহরে ছড়িয়ে পড়লে টপ-অবদ্যা টাউনে পরিনতি হয়। চায়ের দোকান থেকে শুরু করে শহরে বিভিন্ন মহলে ছিল এই গুনজন।
তফসিল ঘোষণার পর এই নির্বাচন স্থগিত করলো নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার এই পৌরসভার প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। সেই অনুযায়ী সকালে আওয়ামী লীগ, বিএনপির দলীয় প্রার্থীসহ মোট চারজন মেয়র ও আমদহ ইউপি পরিষদের চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেন।
আগামী ৩১ অক্টোবর ছিল এই পৌরসভার নির্বাচনের দিন। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী গত ২৯ অক্টোবর মঙ্গলবার এই পৌরসভার নির্বাচন তফসিল ঘোষণা করা হয়। সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে মামলা থাকায় বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিস এই নির্বাচন স্থগিত করলো।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।