চুয়াডাঙ্গা শনিবার , ২৬ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন

১২ পদে বিএনপি ও তিনটিতে আ.লীগ প্রার্থীর জয়
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৬, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক: মেহেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ থেকে সভাপতিসহ ১২টি পদে বিজয়ী হয়েছে। সাধারণ সম্পাদকসহ তিনটি পদে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী ফোরাম। সভাপতি পদে ৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত কামরুল ইসলাম। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত মিয়াজান আলী ৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত খ ম ইমতিয়াজ বিন হারুন (জুয়েল) ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত এ এস এম সাইদুর রাজ্জাক ৫৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় মেহেরপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বিমল কুমার বিশ্বাস এ ফলাফল ঘোষণা করেন। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সুজন কুমার মণ্ডল ও শফিউদ্দিন উপস্থিত ছিলেন।

অন্যান্য পদের মধ্যে বিএনপি সমর্থিত সহসভাপতি পদে রফিকুল ইসলাম ৬০ ভোট, হাসান মাহাবুবুর রহমান মুকুল ৫৩ ভোট, যুগ্ম-সম্পাদক পদে রফিকুল ইসলাম-২ ৬২ ভোট, কোষাধ্যক্ষ পদে এহান উদ্দিন মনা ৫৪ ভোট, গ্রন্থাগার ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফুল ইসলাম ৫৯ ভোট, সদস্য পদে মখলেছুর রহমান খান স্বপন ৬৬ ভোট, সেলিম রেজা ৫৫ ভোট, শফিকুল আযম খান বকুল ৬১ ভোট, সেলিম রেজা গাজী ৬০ ভোট, খুরশিদা খাতুন ৫৪ ভোট ও সেলিম রেজা কল্লোল ৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত যুগ্ম-সম্পাদক পদে কে এম নুরুল ইসলাম রঞ্জু ৫২ ভোট ও ফয়সাল নাসরুল্লাহ কনক ৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

গতকাল সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। ১৫টি পদের বিপরীতে দুটি প্যানেলে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১২৬ জন ভোটারের মধ্যে ১১১ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। এদিকে, মেহেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ থেকে ১২টি পদে বিজয় অর্জন করায় চুয়াডাঙ্গা জেলা জাতীয়তাবাদী পরিষদের পক্ষ থেকে বিজয়ীদের শুভেচ্ছা জানিয়েছেন আইনজীবী পরিষদের সভাপতি শামীম রেজা ডালিম, সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, মারুফ সারোয়ার বাবু, শাহজাহান মুকুল, আ স ম আব্দুর রউফ, মহিন উদ্দীন হমিবুল, বদিউজ্জামান, মানি খন্দকার প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।