চুয়াডাঙ্গা শুক্রবার , ২ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর ও ঝিনাইদহে বিভিন্ন বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচীর উদ্বোধন

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ২, ২০১৬ ৭:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুর 05প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর উপজেলার ৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল কর্মসূচীর উদ্বোদন করা হয়েছে। আজ বেলা সাড়ে ১১ টার দিকে আমঝুপি উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক পরিমল সিংহ। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আফিল উদ্দীন, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট রফিক-উল আলম। এখন থেকে প্রতিদিন টিফিনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, স্থানীয় প্রভাবশালী ও সরকারি সহযোগীতায় এসব বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খাবার প্রদান করা হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরাহান উদ্দীন চুন্নু। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন।
মেহেরপুর সদর উপজেলার ঝাঁ ঝাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ফিড মিল ডে-এর উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দপুরে ফিড মিল ডে-এর উদ্বোধন করেন সদর উপজেলার  বুড়িপোতা ইউ পি চেয়ারম্যান মোঃ শাহ্জামান। এ সময় সহকারী শিক্ষা কর্মকর্তা অসাফউদৌলা, ঝাঁ ঝাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস আলী সহ বিদ্যালয়ের সহকারী শিক্ষকগন উপস্থিত ছিলেন। ফিড মিল ডে-এর আওতায় বিদ্যালয়ের ১০৭জন শিক্ষার্থীর মাঝে এদিন দুপুরে টিফিন বিতরন করা হয় ।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল’র উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ উপলক্ষে স্কুল প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রউফ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ করিম, মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম ও বিদ্যালয়ের সভাপতি সাজেদুল ইসলাম। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের হাতে খাবার তুলে দিয়ে মিলের উদ্বোধন করা হয়। বিদ্যালয়ের সভাপতি সাজেদুল ইসলামের একান্ত উদ্যোগে মিড ডে চালু করা সম্ভব হয় বলে এলাকাবাসি জানান।
মহেশপুর প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের মহেশপুর উপজেলায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মতে ২৫  নং বাঘাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম স্বপনের উদ্দোগে গত ৩১শে আগষ্ট দুপুর ১ ঘটিকার দিকে ছাত্র/ছাত্রীদের মাঝে মিড-ডে মিল (খাবার বিতরণ) করা হয়। মিড-ডে মিল কার্যক্রম চলাকালিন সময়ে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মোঃ জয়নুল আবেদিন সহ সকল সহকারী শিক্ষক/ শিক্ষিকা, এস,এম,সি সদস্য ও অভিভাবক বৃন্দ। জানা যায় ১৮ই মে ২০১৬ইং তারিখ থেকে প্রতি মাসে এক বার করে ছাত্র/ছাত্রীদের মাঝে খাবার বিতরণ কর্মকান্ড শুরু করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।