চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৬ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুর ও ঝিনাইদহে প্রভাষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধনে বক্তাগণ হামলাকারীদের দ্রুত গ্রেফতার করা না হলে আন্দোলনের হুঁশিয়ারি!

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৬, ২০১৬ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

01

মেহেরপুর প্রতিনিধি: মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের উপর হামলার প্রতিবাদে মেহেরপুর মুজিবনগর সড়ক অবরোধ করেছে কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও একই প্রতিবাদে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানবন্ধন কর্মসূচী পালন করে বি.সি.এস সাধারণ শিক্ষা সমিতির শিক্ষকবৃন্দ। আজ বুধবার সকালে একই সময়ে এ কর্মসূচী পালন করা হয়। সকাল ১১ টার দিকে মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজের সামনের সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন কলেজের শিক্ষার্থীরা। প্রায় আধা ঘন্টা ধরে চলে বিক্ষোভ। এ সময় মেহেরপুর মুজিবনগর সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে নেতৃত্ব দেন ঐ কলেজের ছাত্র শাহ্ অলিউল্লাহ সোহাগ। এদিকে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে একই সময়ে মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বি.সি.এস সাধারণ শিক্ষা সমিতি। মানববন্ধনে নেতৃত্ব দেন সংগঠনটির সাধারণ সম্পাদ আব্দুল্লাহ আল আমিন ধুমকেতু। বক্তব্য রাখেন মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ.কে.এম সোলাইমান, মেহেরপুর সরকারি কলেজের ইংরাজি বিভাগের প্রভাষক কাবিল উদ্দীন। উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে কলেজ থেকে ফেরার পথে মুজিবনগর সরকারি কলেজের জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ঐ কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোরাদ হোসেনের উপর হামলা চালাই এক আইনজীবি ও তার লোকজন।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া হাজী আরশাদ আলী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে বুধবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কলেজের অর্থনীতি বিভাগে প্রভাষক সনজের আলীকে কুপিয়ে জখম করার প্রতিবাদে জেলা শিক্ষক সমিতি, কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীরা যৌথ ভাবে এই কর্মসূচির আয়োজন করেন। সকালে কলেজ প্রাঙ্গনে শিক্ষক সনজের আলীর উপর হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়। মানববন্ধন শেষে এক প্রতিবাদ সমাবেশ কলেজ অধ্যক্ষ একেএম মোতালেব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সমাবেশ বক্তব্য রাখেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি ও শিক্ষক নেতা আলাউদ্দীন আজাদ, জেলা শিক্ষক সমিতির সভাপতি মহিউদ্দীন খান, শিক্ষক নেতা কামাল উদ্দীন, মোস্তাক আহম্মেদ, মোস্তাফিজুর রহমান, রেজাউল ইসলাম, তাওহিদ আলী বক্স, আব্দুস সামাদ আজাদ, সালাহ উদ্দীন, মঞ্জুয়ারা বেগম, ফারজানা আক্তার, আব্দুল খালেক, বাবুল হোসেন, মোবার আলী ও ওলিয়ার রহমান প্রমূখ বক্তব্য রাখেন। বক্তাগন সমাবেশ হুসিয়ারী উচ্চারণ করে বলেন, শিক্ষক সনজের আলীর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করা না হলে আমরা বৃহত্তর আন্দোলনের কর্মসুচি দিতে বাধ্য হবো। উল্লেখ্য কলেজের অর্থনীতি বিভাগে প্রভাষক সনজের আলীকে সোমবার দুপুরে কালিকাপুর এলাকায় সন্ত্রাসীরা কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় একটি মামলা হলেও কেও গ্রেফতার হয়নি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।