চুয়াডাঙ্গা সোমবার , ১৮ অক্টোবর ২০২১

মেহেরপুরে ৯ ইউনিয়নে মনোনয়পত্র জমা সম্পন্ন

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৮, ২০২১ ৮:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
সারা দেশের মতোই দ্বিতীয় দফায় মেহেরপুরের দুই উপজেলায় চলছে ইউনিয়ন পরিষদের নির্বাচন। গতকতাল রোববার বিকেল ৫টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। শেষ সময় পর্যন্ত দুই উপজেলায় মনোনয়নপত্র জমা হয়েছে চেয়াম্যান পদে ৫১ জন, সাধারণ সদস্য (পুরুষ) পদে ৩৩৩ জন, সংরক্ষিত সদস্য (নারী) পদে ৯৯ জন।
গাংনী:
মেহেরপুরের গাংনী উপজেলার পাঁচটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ৫ জনসহ ৩১ জন সাধারণ সদস্য পদে ১৮৪ জন ও সংরক্ষিত নারী আসনে ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গাংনী উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে পাঁচটি ইউনিয়নের নির্বাচন দ্বিতীয় দফায় সম্পন্ন হবে। এ উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৬৯০ জন, পুরুষ ৫৮ হাজার ৮৮৫ ও নারী ৫৯ হাজার ৮০৫ জন।
মুজিবনগর:
সারা দেশের ন্যায় দ্বিতীয় দফায় মেহেরপুরের দুই উপজেলায় চলছে ইউনিয়ন পরিষদের নির্বাচন। গতকাল রোববার বিকেল ৫টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। শেষ সময় পর্যন্ত মুজিবনগরের চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৪ জনসহ মোট ২০ জন প্রার্থী। সাধারণ সদস্য (পুরুষ) পদে ১৪৯ জন ও সংরক্ষিত সদস্য (নারী) পদে ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
১ নম্বর দারিয়াপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাকিম হক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, আবুল কাশেম, মোয়াজ্জেম হোসেন, মনজুরুল হক ও এএসএম মাহাবুব আলম। সাধারণ সদস্য (পুরুষ) ৩৩ জন, সংরক্ষিত সদস্য (নারী) পদে ১৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
২ নম্বর মোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম গাইন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়াম্যান মফিজুর রহমান মফিজ, মাহাবুবুর রহমান, খানজাহান আলী ও শফিকুল ইসলাম। সাধারণ সদস্য (পুরুষ) ৪০ জন ও সংরক্ষিত সদস্য (নারী) পদে ৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
৩ নম্বর বাগোয়ান ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুতুব উদ্দীন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আয়ুব হোসেন, শায়েস্তা খান, জিল্লুর রহমান ও শাহিন উদ্দীন। সাধারণ সদস্য (পুরুষ) ৪৩ জন, সংরক্ষিত সদস্য (নারী) পদে ১১ জন মনোনয়নপত্র জমা দেন।
৪ নম্বর মহাজনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ জন। আওয়ামী লীগের নৌকার প্রার্থী রেজাউর রহমান নান্নু। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আমাম হোসেন মিলু, মিসকিন মোহাম্মদ ও তোফাজ্জেল হোসেন। সাধারণ সদস্য (পুরুষ) ৩৩ জন ও সংরক্ষিত সদস্য (নারী) পদে ১০ জন মনোনয়নপত্র জমা দেন।
চারটি ইউনিয়ন নিয়ে গঠিত মুজিবনগর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৮৭ হাজার ৪৫৩ জন, পুরুষ ভোটার ৪৩ হাজার ৭৩৭ জন ও মহিলা ভোটার ৪৩ হাজার ৭১৬ জন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।