চুয়াডাঙ্গা শনিবার , ৮ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে হিন্দু সম্প্রদায়ের সবচাইতে বড় উৎসব শারদীয় দুর্গা উৎসব

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৮, ২০১৬ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

01

মেহেরপুর প্রতিনিধি: উৎসাহ উদ্দীপনার ও ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে মেহেরপুরে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচাইতে বড় উৎসব শারদীয় দুর্গাউৎসব। গতকাল ছিলো বোধন। আজ মহা ষষ্ঠী। মন্দিরে মন্দিরে চলছে দেবীর আরোধনা। দেশ ও জাতির মঙ্গল কামনা দেবীর কাছে প্রার্থণা করবনে ভক্তরা। দেবীর কাছে প্রার্থণার মাধ্যমে অসূরকে নিধন করে শুভ শক্তির সূচনা হবে এমনিটিই মনে হিন্দু ধর্মাবলম্বীরা।
৩০ সেপ্টেম্বর মহালয়ার মধ্য দিয়ে পৃথিবীতে আমন্ত্রন জানানো হয়েছিলো দেবী দূর্গাকে। রাতেই দুর্গতিনাশিনী দশাভূজা দেবী দূর্গার বোধনের মধ্য দিয়ে দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। মন্ডপে মন্ডপে চলছে চন্ডীপাঠ। ঢাক ঢোল আর শঙ্কের ধ্বনিতে ছড়িয়ে পড়ছে উৎসবের আমেজ। মন্ডপে মন্ডপে বাড়ছে ভক্তদের ভিড়। পঞ্জিকামতে দেবী দূর্গা এবার এসেছেন ঘোড়ায় গমন করবেন ঘটকে। এ কয়টা দিন প্রার্থণার মাধ্যমে দেবী দূর্গাকে খুশি করাই ভক্তদের প্রধান কাজ। আর এটি করতে পারলেই জগতের শুভ শক্তির সূচনা হবে বলে মনে করেন হিন্দু সম্প্রদায়ের মানুষেরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।