চুয়াডাঙ্গা বুধবার , ২৩ নভেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে শিশু হত্যা মামলায় দিপুর ফাঁসি

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৩, ২০১৬ ৬:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

gfdrrweমেহেরপুর অফিস: মেহেরপুরে শিশু হত্যা মামলায় আহমেদ শরিফ দিপু নামের এক ব্যক্তিকে ফাাঁসির আদেশ দিয়েছেন আদালত।
গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রবিউল হাসান আসামীর অনুপস্থিতে এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত আহমেদ শরিফ দিপু জেলার গাংনী উপজেলার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের খোকন মন্ডলের ছেলে। আসামী আহমেদ শরিফ দিপু দীর্ঘদিন পলাতক রয়েছে। মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ৪ আগষ্ট বিকালের দিকে গাংনী উপজেলার রাধাগেবিন্দপুর ধলা গ্রামের ইমদাদুল হকের ৮বছর বয়সী শিশু পুত্র ইরান বাড়ির পাশের একটি মাঠে খেলা করতে যায়। সেখান থেকে শিশুটিকে ফুসলিয়ে আসামী তাকে অন্যত্র নিয়ে যায়। এদিকে সন্ধ্যা পেরিয়ে গেলেও ইরান বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোজাখুজি শুরু করে। পরদিন সকালে বাড়ির পাশের মাঠে ইরানের গলা কাটা লাশ উদ্ধার করা হয়। এঘটনায় ইরানের চাচা জাহাঙ্গীর আলম বাদি হয়ে আহমেদ শরিফ দিপুর বিরুদ্ধে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রাাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই মকবুল হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৩৮ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।
আসামী আহমেদ শরিফ দিপু ওই মামলায় জেল হাজতে আটক ছিলেন। পরে সে জামিনে মুক্ত হয়ে আত্মগোপন করে। এর আগে মামলার শুনানীতে সে আদালতে স্বীকারোক্তীমূলক জবানবন্দী দিয়েছিল। মামলার নথি পর্যালোচনা করে বিচারক গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামী পক্ষে কামরুল হাসান আইনজীবীর দায়ীত্ব পালন করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।